International

অপারেশন থিয়েটারে ঢুকে নবজাতককে কামড়ে খেলো কুকুর!

অ’পারেশন থিয়েটার এমন একটি জায়গা যেখানে মানুষের জীবন বাঁ’চানোর আপ্রাণ চেষ্টা করা হয়। এই স্থানটিতে সকল ধরণের নিরাপত্তা নিশ্চিত করা প্রত্যেক হাস*পাতাল কর্তৃপক্ষের দায়িত্ব।

রাস্তার কুকুর অ’পারেশন থিয়েটারে ঢুকে একটি নবজাতককে কামড়িয়ে খেয়ে ফেলেছে, এমনটি শুনলে সকলেই অ’বাক হবেন। তবে অ’বাক করার মতো হলেও গত সোমবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে আটটায় ভারতের আবাস বিকা কলোনির আকাশ গঙ্গা হাস*পাতালে এমনই ম’র্মা’ন্তিক ঘটনা ঘটেছে। নবজাতকটি সরকারি ফিন্যান্স ফার্মে কর্ম’রত রবি কুমা’র ও তার স্ত্রী’ কাঞ্চনের ছিল।

এ প্রসঙ্গে রবি জানায়, ডেলিভারির ব্যথা ওঠায় কাঞ্চনকে নিয়ে হাস*পাতালে যান রবি। প্রথমে হাস*পাতালের নার্সিং স্টাফরা জানায়, কাঞ্চনের নরমাল ডেলিভারি হবে। এর কিছু সময় পরই ডাক্তারের সঙ্গে পরাম’র্শ করে তারা জানান, সিজার করতে হবে।

সেজন্য কাঞ্চনকে অ’পারেশন থিয়েটারে নেয়া হয়। এক ঘণ্টা পর তারা জানান, অ’স্ত্রোপচার সফল হয়েছে। তারা কাঞ্চনকে ওয়ার্ডে দিয়ে দিলেও বাচ্চাটি অ’পারেশন থিয়েটারেই রেখে রবিকে বাইরে অ’পেক্ষা করতে বলে।

কয়েক মিনিট পর হাস*পাতালের এক কর্মী চি’ৎকার করে বলতে থাকে, অ’পারেশন থিয়েটারে কুকুর ঢুকেছে। বিপদ আঁচ করে আমি অ’পারেশন থিয়েটারের দিকে ছুটে গিয়ে দেখি আমা’র সন্তান র’ক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে রয়েছে। বাচ্চাটার বুকে ও বাঁ চোখে কুকুরের কামড়ের দাগ ছিল। বাচ্চাটা স্থির হয়ে পড়ে ছিল। কুকুরটি আবার অ’পারেশন থিয়েটারে ঢুকে পড়ার চেষ্টা করলে আমি চি’ৎকার করে উঠি।‘

রবি হাস*পাতাল কর্তৃপক্ষের বি’রুদ্ধে গাফিলতির অ’ভিযোগ আনায় তারা টাকা দিয়ে রবিকে চুপ করিয়ে দিতে চেয়েছিল। হাস*পাতাল কর্তৃপক্ষের দাবি, বাচ্চাটি মৃ’তই ছিল। আর কুকুরটি ভুলবশত অ’পারেশন থিয়েটারে ঢুকে পড়েছিল।

ডিসি মহেন্দ্র সিং জানিয়েছেন, ‘আম’রা ত’দন্ত করেছি। হাস*পাতালের গাফিলতির জন্যই শি’শুটির মৃ’ত্যু হয়েছে। এ ব্যাপারে ত’দন্ত শুরু করেছে কমিটি।’ হাস*পাতালের মালিক বিজয় প্যাটেল ও তার কর্মীদের বি’রুদ্ধে এফআইআর দায়ের করেছে পু’লিশ। আপাতত হাস*পাতালটি বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close