Bangladesh

আওয়ামী লীগের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবে: এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, ‘আওয়ামী লীগের হাত ধরেই দেশের স্বাধীনতা এসেছে এবং ঐতিহ্যবাহী এই সংগঠনের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবে।’

এজন্য মন্ত্রী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগসহ দলীয় নেতাকর্মীদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

তিনি আজ চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা এড. নুরুচ্ছফা তালুকদারের নামে নবনির্মিত অডিটোরিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু উন্নত-সমৃদ্ধ বাংলার স্বপ্ন দেখেছেন, দেশে আইনের শাসন সুবিচার প্রতিষ্ঠা করার কথা বলেছেন। তাঁর চেতনা ও আদর্শের অনুসারী হিসেবে আমাদের বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। গড়তে হবে জাতির পিতার সোনার বাংলা।’

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়লেও দেশে অর্থনীতির চাকা আগের মতই চালু রয়েছে। করোনার পূর্বে দেশে অর্থনীতির অবস্থা যেমন ছিল আজকেও সেই অবস্থায় আছে।

খাদ্য উৎপাদন ও রপ্তানি আয়সহ অন্যান্য সকল খাতে উন্নয়ন অগ্রগতি চলমান আছে। করোনার বিপদকালীন সময়েও উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

মন্ত্রী বলেন, জাতির পিতা বাঙালির ভাগ্যের পরিবর্তনের জন্য সারাজীবন আন্দোলন-সংগ্রাম করে গেছেন। ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলার মানুষের আশা আকাঙ্ক্ষাকে স্তব্ধ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশে ফিরেই গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে মানুষের অধিকার প্রতিষ্ঠিত এবং বাংলার মানুষের মুখে হাসি ফোটানোর জন্য লড়াই-সংগ্রাম শুরু করেন।

তাজুল ইসলাম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে মানুষের অন্ন-বস্ত্র, শিক্ষা, স্বাস্থ্য, অধিকার আদায়সহ অল্পসময়ের মধ্যেই সকল ক্ষেত্রে উন্নয়নের নবদিগন্তের সূচনা করেন। সকল ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

এ প্রসঙ্গে মন্ত্রী জানান, বর্তমানে দেশে ২৪ হাজার মেগাওয়াটের বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে যার ফলে চট্টগ্রাম, ঢাকা, বরিশাল, রংপুরসহ দেশের সর্বত্র অনেক শিল্প-কলকারখানা প্রতিষ্ঠিত হয়েছে, তৈরি হয়েছে অসংখ্য কর্মসংস্থান।

এড. নুরুচ্ছফা তালুকদার সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রী বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে আইন পেশার পাশাপাশি তিনি তাঁর সন্তানদের স্ব-স্ব স্থানে প্রতিষ্ঠিত এবং নিজ এলাকার জন্য অনেক উন্নয়ন করে গেছেন।

রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ শাহজাহান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবু স্বজন কুমার তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

সূত্রঃ zoombangla

Back to top button