Bangladesh

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটিতে মোয়াজ্জেম হোসেন কাওসার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতা মোয়াজ্জেম হোসেন কাউসার।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের প্রাক্তন হাই কমিশনার ড. সাইদুর রহমান খানকে চেয়ারম্যান এবং বিশিষ্ট জ্বালানী বিশেষজ্ঞ ড. সেলিম মাহমুদকে সদস্য সচিব করে ১৮ ফেব্রুয়ারি এই উপ-কমিটি অনুমোদন করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ও রাষ্ট্রীয় কর্মপরিকল্পনাসমূহ বাস্তবায়ন এবং আওয়ামী লীগের রাষ্ট্রীয় ক্ষমতা টেকসই করার লক্ষ্যে দলকে তথ্য-উপাত্ত ও গবেষণা কর্মের মাধ্যমে সর্বতোভাবে সহায়তা করাই আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির কাজ।

নতুন এই উপ-কমিটিতে জায়গা পাওয়া মোয়াজ্জেম হোসেন কাউসার নোয়াখালীর চাটখিল পৌরসভার ১নং ওয়ার্ডের আবুল খায়েরের ছোট ছেলে। চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এন্ড কলেজে পড়াশোনা শেষে ১৯৯৪-৯৫ সেশনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হয়েই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন এবং সক্রিয়ভাবে জামায়াত-শিবির বিরোধী আন্দোলনে অংশগ্রহণ করেন।

সূত্রঃ zoombangla

Back to top button