International

আসছে হিলারি ক্লিন্টনের উপন্যাস State of Terror

: লেখালেখির অভ্যাসটা ছিলই। প্রশাসনিক কাজের পাশেই তিনি লিখেছেনও এর আগে। সেই হিলারি ক্লিন্টন এবার হাত দিয়েছেন আস্ত এক উপন্যাসে। উপন্যাস না বলে এটিকে অবশ্য রাজনৈতিক রোমাঞ্চের ইতিহাস বলাই উচিত বলে জানাচ্ছে সংশ্লিষ্ট মহল।
Hillary Clinton এর আগে একটি স্মতিকথা (memoir) লিখেছেন, যার শিরোনাম ‘Living History’। প্রেসিডেন্ট বারাক ওবামার (Barack Obama) সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে হিলারি লিখেছেন ‘Hard Choices’ নামের একটি বই। আবার ২০১৬ সালের ভোটে ডোনাল্ড ট্রাম্পের কাছে পরাজয়ের কাহিনিও তিনি লিখেছেন তাঁর ‘What Happened’ বইটিতে। এবার তিনি হাত দিয়েছেন উপন্যাস (fiction)রচনায়। 

আরও পড়ুন: আরও এক ভারতীয় মুখের সম্ভাবনা বাইডেন ক্যাবিনেটে
জনপ্রিয় কানাডিয়ান লেখক লুই পেনির (Louise Penny) সঙ্গে যৌথভাবে উপন্যাসটি লিখছেন হিলারি। বইটির নাম হতে চলেছে– State of Terror। 
এটি আগামী অক্টোবরে বাজারে আসতে পারে বলে জানানো হয়েছে। জানা গিয়েছে, রাজনৈতিক থ্রিলারধর্মী এই উপন্যাসটিতে জোর দেওয়া হয়েছে আধুনিক সময় বিশ্বকে নাড়িয়ে দেওয়া বিভিন্ন রাজনৈতিক পটপরিবর্তনের ঘটনার উপর। যেমন এতে থাকতে পারে– ২০১৬ সালের মার্কিন নির্বাচন, যুক্তরাষ্ট্র-রাশিয়ার সম্পর্ক, বিশ্বরাজনীতির নানা কৌশল ইত্যাদি। হিলারির বর্ণনায় উঠে আসতে পারে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump), ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)-সহ সমসাময়িক একাধিক বর্ণময় চরিত্রও। 

ইতিমধ্যেই সংশ্লিষ্ট প্রকাশনা সংস্থা জানিয়ে দিয়েছে, বইটির চাহিদা বাজারে যথেষ্ট।
আরও পড়ুন: নীরব মোদীকে অভিযুক্ত প্রতিপন্ন করা যেতেই পারে, মত ব্রিটিশ বিচারকের
 

Back to top button