আন্তর্জাতিক

ইরানে হামলা হলে গোটা মধ্যপ্রাচ্যে আগুন জ্বলবে: হিজবুল্লাহ

আগাম বার্তা: লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাঈদ হাসান নাসরুল্লাহ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কেউ যদি ইরানের বিরুেদ্ধে আগ্রাসন চালায় তবে গোটা মধ্যপ্রাচ্যে যুদ্ধের আগুন দাউ দাউ করে জ্বলবে।

গতকাল শুক্রবার ইসরায়েলের বিরুদ্ধে ২০০৬ সালের ৩৩ দিনের যুদ্ধে বিজয়ের ১৩তম বার্ষিকী উপলক্ষে দেয়া ভাষণে এ হুঁশিয়ারি দেন তিনি।

ভাষণে হাসান নাসরুল্লাহ বলেন, ইরান বরাবরই তাদের সাহসিকতার প্রমাণ দিয়ে আসছে। তারা আমেরিকার গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে এবং ব্রিটেনের তেল ট্যাংকার আটক করার মতো নজির দেখিয়েছে।

তিনি বলেন, ইরানের বিরুদ্ধে বারবার হামলা চালাতে ‍গিয়েও পিছু হটেছে যুক্তরাষ্ট্র। এ থেকে বোঝা যায় যে ট্রম্প কিছুটা হলেও ইরানের সামরিক শক্তি সম্পর্কে বুঝতে পেরেছে। যা তেহরানের জন্য বড় রকম অর্জন।

হিজবুল্লাহ মহাসচিব অভিযোগ করে বলেন, ইসরায়েল, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বেশ কিছু আঞ্চলিক দেশ মধ্যপ্রাচ্যকে যুদ্ধের দিকে ঠেলে দিতে চেষ্টা করছে।

তবে কেউ যদি ইরানের বিরুেদ্ধে আগ্রাসন চালায় তবে গোটা মধ্যপ্রাচ্যে যুদ্ধের আগুন দাউ দাউ করে জ্বলবে।

এ সময় লেবানন ইস্যুতে ইসরায়েলকে হুঁশিয়ার করে নাসরুল্লাহ বলেন, ইসরায়েল যদি লেবাননে অনুপ্রবেশ করে তবে তাদেরকে হত্যা করে তার দৃশ্য টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

সূত্র: আনাদোলু এজেন্সি

-এটি

বিষয়ঃ

Leave a Reply

Back to top button
Close