Cricket

ইয়ামাগুচির কাছে হেরে খেতাব জয়ের অদূরে থামলেন সিন্ধু – আগাম বার্তা খবর

জাকার্তা: ফাইনালের আগে পরিসংখ্যানে পাল্লা ভারি থাকায় মরশুমে সিন্ধুর প্রথম খেতাবের আশায় প্রহর গুনছিলেন অনুরাগীরা। কিন্তু ইস্তোরা স্পোর্টিং এরিনায় রবিবাসরীয় মেগা ম্যাচে আকানে ইয়ামাগুচির কাছে হেরে ফের একবার খেতাব জয়ের অদূরেই থমকে যেতে হল পিভি সিন্ধুকে। মরশুমে প্রথম খেতাবের জন্য অপেক্ষা দীর্ঘায়িত হল হায়দরাবাদি শাটলারের।

শনিবার স্ট্রেট সেটে চিনের চেন জু ফেই’কে হারিয়ে ইন্দোনেশিয়া ওপেনে ফাইনালের টিকিট নিশ্চিত করেছিলেন রিও অলিম্পিকের রুপোজয়ী। কিন্তু এদিন ফাইনালে একপেশে ম্যাচে সিন্ধুকে কার্যত উড়িয়ে দিলেন বিশ্বের চার নম্বর। মেগা ফাইনালে ইয়ামাগুচির পক্ষে ম্যাচের ফল ২১-১৫, ২১-১৬। যদিও এদিন ম্যাচের আগে জাপানি শাটলারের বিরুদ্ধে মুখোমুখি সাক্ষাতে ১০-৪ ব্যবধানে এগিয়ে ছিলেন সিন্ধু।

আরও পড়ুন: টেস্ট দলে প্রত্যাবর্তন ঋদ্ধি-রোহিতের, চোট সারিয়ে কামব্যাক ধাওয়ানের

অ্যাডভান্টেজ নিয়ে নিয়ে ফাইনালে অবতীর্ণ হলেও ম্যাচে এদিন তেমন হুল ফোটাতে পারলেন না বিশ্বের পাঁচ নম্বর। যদিও তৃতীয় বাছাই ইয়ামাগুচির বিরুদ্ধে প্রথম গেমে ১১-৮ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যান সিন্ধু। কিন্তু ড্রিংক ব্রেকের পর ম্যাচে দুরন্ত কামব্যাক করে টানা ন’টি পয়েন্ট সংগ্রহ করেন জাপানি শাটলার। পিছিয়ে থেকেও প্রথম গেম ২১-১৫ ব্যবধানে কব্জা করে নেন আকানে। প্রথম সেট দীর্ঘায়িত হয় ২১ মিনিট।

আরও পড়ুন: কড়া নিরাপত্তায় শ্রীলঙ্কা পৌঁছল বাংলাদেশ ক্রিকেট দল

দ্বিতীয় সেট কার্যত হয়ে দাঁড়ায় একপেশে। প্রথম গেমের মত দ্বিতীয় গেমে সিন্ধুকে ছাপিয়ে যাওয়ার বিশেষ সুযোগ দেননি ইয়ামাগুচি। ৩১ মিনিটের লড়াইয়ের শেষে ২১-১৬ ব্যবধানে হায়দরাবাদি শাটলারকে পরাস্ত করে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেন টুর্নামেন্টের তৃতীয় বাছাই। একইসঙ্গে মুখোমুখি সাক্ষাতে হার-জিতের ব্যবধান কিছুটা কমিয়ে আনেন ইয়ামাগুচি। অন্যদিকে চলতি বছরে প্রথমবার কোনও টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে ব্যর্থ হলেন সিন্ধু।

এর আগে চলতি বছর মার্চে ইন্ডিয়া ওপেন ও এপ্রিলে মাদ্রিদ ওপেনের শেষ চার থেকেই বিদায় নিয়েছিলেন সিন্ধু। চলতি জুলাইতেই জাপান ওপেন ও পরবর্তীতে থাইল্যান্ড ওপেনে নামবেন সিন্ধু।

Leave a Reply

Back to top button
Close