Bangladesh

ঈদের দিনও খোলা থাকছে চট্টগ্রাম বন্দর

: ঈদের ছুটিতেও চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রম স্বাভাবিক থাকবে। ঈদুল ফিতরের দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বন্দরের ডেলিভারিসহ স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকবে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন বন্দরের সচিব মো. ওমর ফারুক। এ নিয়ে বুধবার (৫ মে) চট্টগ্রাম বন্দর ভবনে স্টেকহোল্ডাদের সাথে বৈঠক করেছে বন্দর কর্তৃপক্ষ।

বন্দরের সচিব ওমর ফারুক জানান, সিদ্ধান্ত অনুযায়ী শুধুমাত্র ঈদের দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮ ঘণ্টা ব্যতিত অন্য সময় বন্দরের স্বাভাবিক কার্যক্রম সচল রাখা হবে। এমনকি ঈদের ছুটির মধ্যে সপ্তাহিক ছুটিতেও পণ্য আমদানি-রপ্তানির জন্য পর্যাপ্ত জনবল নিয়োগসহ সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে বেসরকারি অফডকগুলোতেও নির্ধারিত ৮ ঘণ্টা ব্যতিত অন্যান্য সময়ে পর্যাপ্ত লোকবল ও ইকুইপমেন্ট প্রস্তুত রাখার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

সচিব আরও জানান, ঈদের ছুটিতে বন্দরের নিরাপত্তা বাড়ানো হবে। প্রতিটি কনটেইনারে পর্যাপ্ত লক সিস্টেম নিশ্চিত করতে বন্দরের নিরাপত্তা শাখাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বন্দর পরিবহন বিভাগ সূত্র জানায়, ঈদের ছুটির দিন এক পালা (৮ ঘণ্টা) কাজ চলবে। এছাড়া সাপ্তাহিক ছুটি ও সরকারি ছুটির দিনগুলোতেও প্রতিদিন ২৪ ঘণ্টা অপারেশনাল ও ডেলিভারি কার্যক্রম সচল রাখা হয়েছে। এ লক্ষ্যে ব্যাংক, কাস্টমস হাউস, অফডক, শিপিং এজেন্ট ও সিঅ্যান্ডএফ এজেন্টসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়ে চিঠি দেয়া হয়।

আমদানিপণ্যের ক্ষেত্রে অ্যাপ্রেইজমেন্ট বি/ই আউট পাসসহ সব ধরণের ডেলিভারি কার্যক্রমের জন্য কাস্টম হাউসের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও সার্বিক সুবিধা নিশ্চিত করার জন্য কাস্টমস হাউস কমিশনারকে অনুরোধ জানানো হয়েছে।

Share this:

TwitterFacebook

সূত্রঃ zoombangla

Back to top button