Economy

উদীয়মান শিল্পীদের নিয়ে ‘ঢাকা সেশনস’র সঙ্গে বিকাশ

শুরু হয়েছে বিকাশ নিবেদিত তরুণ ও উদীয়মান শিল্পীদের পরিবেশনা নিয়ে ‘ঢাকা সেশনস’-এর দ্বিতীয় সিজন। বুকস্টোরের ক্ষুদ্র পরিসরে কনসার্টের এ নতুন ধারার সঙ্গে শহুরে শ্রোতাদের ইতোমধ্যে পরিচয় করিয়ে দিয়েছে ইউটিউব চ্যানেল প্ল্যাটফর্ম ‘ঢাকা সেশনস’।
সঙ্গীতসহ শিল্পকলার বিভিন্ন শাখার নতুন ও উদীয়মান শিল্পীদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিতেই এই আয়োজন। এবারের আসরে বিকাশের সম্পৃক্ততা তাতে নতুন মাত্রা যোগ করল। তরুণ শিল্পীরা আরও বড় পরিসরে নিজেদেরকে তুলে ধরার সুযোগ পেলেন। পাশাপাশি দর্শকরা করোনা পরিস্থিতিতে ঘরে বসেই অনলাইনে বিনোদনের খোরাক পাচ্ছেন।
ঢাকা সেশনের দ্বিতীয় সিজনে ইতোমধ্যে দুখি মাজেদা, বাউল শামসু, দ্য সি-স কোয়ার্টেট, লাবিক কামাল গৌরব অ্যান্ড দ্য ব্যান্ড, আরমিন মুসা এবং আরবোভাইরাস দর্শকদের মন মাতিয়েছেন। শিগগিরই আরও শিল্পীরা যোগ দেবেন এ আসরে।
করোনার মধ্যে ঢাকা সেশনস-এর এ আয়োজন শিল্পীদের যেমন তাদের প্রিয় মঞ্চে ফিরিয়ে আনলো, তেমনি দর্শকদেরও ঘরে বসেই বিনোদিত হওয়ার সুযোগ তৈরি করে দিল। প্রথম সিজনের মতো এবারও বইপ্রেমীদের প্রিয় ঠিকানা ‘বুক ওয়ার্ম-এ অনুষ্ঠানগুলো ধারণ করা হচ্ছে।
সিজন-২ এ ‘দুখি মাজেদা ফিচারিং বাউল শামসু’ শিরোনামে পরিবেশিত লোকসঙ্গীত নেটিজেনদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সংগীতশিল্পী মাজেদার গল্প আর গানগুলোর আবেগ, দর্শন এবং গভীরতা শ্রোতাদের মন ছুঁয়ে গেছে।
মাজেদা বলেন, ‘প্রতিদিনের কাজ শেষে আমি আমার ওস্তাদের সঙ্গে গান গাইতাম। গত বছর করোনার কারণে আমার চাকরি হারাই। এখন আমি আমার সবটুকু সময় নিয়ে গানে ডুবে আছি।’
মাজেদার মতো শিল্পীরাই ঢাকা সেশনস অনুষ্ঠানটির মূল অনুপ্রেরণা। মাজেদার ওস্তাদ বাউল শামসু বলেন, ‘ঢাকা সেশনস-এর মতো আসরে গান গাইতে পারায় আমরা অত্যন্ত আনন্দিত এবং আয়োজকদের কাছে কৃতজ্ঞ।’
‘ঢাকা সেশনস পাওয়ার্ড বাই বিকাশ’ এর সবগুলো এপিসোড দেখা যাবে ঢাকা সেশনস-এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে। এছাড়া বিকাশের ফেসবুক পেইজ থেকেও দেখা যাবে সব এপিসোড।
যে কেউ তার আশপাশের পরিচিত কোনো প্রতিভাবান শিল্পী থাকলে ভিডিও লিঙ্কসহ যোগাযোগ করতে পারেন ইমেইলে। ঢাকা সেশনের ইমেইল—[email protected]।
ইএআর/এএএইচ/জিকেএস

সূত্রঃ jagonews24.com

Back to top button