Life Style

এককালীন বিনিয়োগ, বছরে ৭৪,৩০০ টাকা পেনশন, LIC এর নতুন পলিসি জানুন

: অবসর পরবর্তীতে আর্থিক চিন্তা দূর করতে এবার নজরকাড়া পলিসি নিয়ে এল LIC (Life Insuarance Corporation of India)। নাম জীবন শান্তি পলিসি (Jeevan Shanti Policy)। নতুন এই পলিসির বিশেষত্ব এটাই যে এই প্রকল্পে এককালীন টাকা জমা দিলে বছরে ৭৪ হাজার তিনশো টাকা পেনশন মিলবে ।  অর্থাৎ, অবসরের পরবর্তী জীবনে গ্রাহকদের মাসিক আয় সুনিশ্চিত করবে জীবন শান্তি পলিসি। 
আরও পড়ুন: করোনার সেকেন্ড ওয়েভে ভরসা সূর্যালোক! কেন এমনটা বলছেন বিশেষজ্ঞরা?

এই স্কিমটির আরও একটি বড় সুবিধা হল যে এই পলিসিটি বাড়ির সদস্যদের সঙ্গে জয়েন্ট ভাবেও খুলতে পারবেন গ্রাহকেরা। ৩০ বছর বয়স থেকে ৮৫ বছর পর্যন্ত যেকোন ভারতীয় নাগরিকই এই স্কিমের সুবিধা নিতে পারবেন।
আরও পড়ুন: WB assembly election 2021: সেতুবন্ধের আশায় নদী পেরিয়ে, কয়েক কিলোমিটার হেঁটে ভোট দিলেন ওঁরা
স্কিম অনুযায়ী, ৪৫ বছর হয়ে গিয়েছে এমন যেকোনো ব্যক্তি যদি এককালীন ১০ লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে বছরে ৭৪ হাজার তিনশো টাকা পেনশন পাবেন। বিনিয়োগের পর পরই বা ১৫ থেকে ২০ বছর পরেও এই পেনশনের সুবিধা উপলব্ধ করতে পারবেন গ্রাহকেরা। যদিও সেক্ষেত্রে বেশ কিছু শর্তাবলী মেনে চলতে হবে গ্রাহকদের। বছরে বছরে প্রিমিয়াম দেওয়ার সুবিধাও থাকছে এই পলিসিতে। উল্লেখ্য, অনলাইন বা অফলাইন উভয় পদ্ধতিতেই কেনা যাবে এই পলিসি। শুধু তাই নয়, পলিসি গ্রহণ করার তিন মাস পরে সারেন্ডারও করা যেতে পারে যে কোনও মেডিক্যাল ডকুমেন্ট ছাড়াই। 

Back to top button