পড়াশুনা

একাদশ শ্রেণিতে ভর্তি বঞ্চিত শিক্ষার্থীদের ভর্তি ১০-১৬ জুলাই

২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যেসব শিক্ষার্থী এখনো ভর্তি হতে পারেনি, মেধা তালিকায় স্থান পায়নি কিংবা ভর্তির আবেদন করতে পারেনি তাদের চতুর্থ দফায় আবেদনের সুযোগ দেয়া হচ্ছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী ১০ জুলাই থেকে ১৬ জুলাই ২০১৯ তারিখ পর্যন্ত একদশে ভর্তি হতে কলেজে ম্যানুয়াল পদ্ধতিতে বা স্বশরীরে গিয়ে আবেদন করতে হবে। কলেজে আসন শূন্য থাকা সাপেক্ষে আগামী ২৭ জুলাইয়ের মধ্যে তাদের ভর্তি করা হবে। কোন কোন কলেজে কতগুলো আসন খালি আছে, এর তালিকা http://www.xiclassadmission.gov.bd/ ওয়েবাসাইটে পাওয়া যাবে। ম্যানুয়াল পদ্ধতিতে আবেদন সংক্রান্ত তথ্যও এ সাইটটিতে পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১০ থেকে ১৬ জুলাই ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা নূন্যতম জিপিএ থাকা সাপেক্ষে কলেজে ম্যানুয়াল ভর্তির আবেদন জমা দিবে। আবেদনগুলো বিবেচনা করে আগামী ১৮ জুলাই শূন্য আসনের ভিত্তিতে কলেজ ভর্তিযোগ্যদের মেধাভিত্তিক তলিকা প্রকাশ করবে। আগামী ২০ জুলাই থেকে ২৭ জুলাই কলেজগুলো শূন্য আসনে ভর্তি গ্রহণ করবে। আর ৩০ জুলাইয়ের মধ্যে কলেজগুলোকে বোর্ডে ভর্তিকৃত শিক্ষার্থীর তালিকা জমা দিতে হবে।

ভর্তির ফি ৪৪৫ টাকা (এর মধ্যে আবেদন ফি ১৫০ টাকা, রেজিস্ট্রেশনসহ অন্যান্য ফি ১৯৫টাকা এবং ডাটা এন্ট্রি ফি ১০০ টাকা)। ভর্তির সাথে সাথে শিক্ষার্থীরা ক্লাসে অংশগ্রহণ করবে।

Leave a Reply

Back to top button
Close