Economy

ওটিসি থেকে মূল মার্কেটে ফিরছে সোনালী পেপার

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে মূল মার্কেটে পুনরায় তালিকাভুক্ত হচ্ছে সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ কোম্পানিটিকে ওটিসি মার্কেট থেকে মূল মার্কেটে পুনরায় তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে। আগামী ২ জুলাই থেকে কোম্পানিটি ডিএসইতে লেনদেনে অংশ নেবে বলে নিশ্চিত করেছে ডিএসই সূত্র।

সূত্র জানায়, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে ‘SONALIPAPER’ এবং ডিএসইতে সোনালী পেপারের কোম্পানি কোড হবে ১৯৫০৩। সোনালী পেপারকে মূল মার্কেটে কিছু শর্ত সাপেক্ষে লেনদেন করার অনুমতি দেওয়া হয়েছে। শর্তগুলোর মধ্যে রয়েছে- কোম্পানির রেফারেন্স প্রাইস এবং ফ্লোর প্রাইস নির্ধারণ করা হবে ওটিসি মার্কেটের সবশেষ ক্লোজ প্রাইসকে। অর্থাৎ কোম্পানিটি গত ৩০ জানুয়ারি ওটিসিতে সবশেষ ২৭৩ টাকায় লেনদেন করেছিল। ওই ২৭৩ টাকাকে কোম্পানির ফ্লোর প্রাইস হিসাবে নির্ধারণ করা হবে।
সূত্র আরও জানায়, ডিএসইতে লেনদেনের প্রথম দিন থেকেই কোম্পানির সার্কিট ব্রেকার এবং সার্কিট ফিল্টার (প্রাইস লিমিট) থাকবে। এছাড়া কোম্পানিটি ওটিসি মার্কেট থেকে মূল মার্কেটে ফিরে জেড ক্যাটাগরিতে লেনদেন করবে। সোনালী পেপারকে পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানের আগে পর্যন্ত জেড ক্যাটাগরিতে লেনদেন করতে হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন বিধিমালা-২০১৩ অনুযায়ী পরবর্তীতে কোম্পানির ক্যাটাগরি পরিবর্তন করা যাবে।

সারাবাংলা/জিএস/এমআই

সূত্রঃ সারাবাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close