Bangladesh

করোনাভাইরাস নিয়ে ‘গুজব’ ছড়ানোয় আইনজীবী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আবু বকর সিদ্দীকি নামের এক আইনজীবীকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রোববার (৫ এপ্রিল) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরি এক দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এদিন ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আসামিকে আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।
বিষয়টি নিশ্চিত করেছেন পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মোতালেব হোসেন। গত শনিবার (৪ এপ্রিল) রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে আবু বকরকে আটক করে সিআইডির সাইবার পুলিশের একটি দল।

উল্লেখ্য, শনিবার (৪ এপ্রিল) সিআইডি’র সাইবার পুলিশের একটি দল অত্যাধুনিক তথ্য ও প্রযুক্তির ব্যবহারে একটি গুজব ছড়ানো ফেসবুক আইডির মালিক আবু বকর সিদ্দীকিকে রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে আটক করা হয়। আটকের সময় আবু বকর পেশায় আইনজীবী বলে জানান।
অভিযুক্ত আবু বকর ফেসবুকে ব্যাংক এনজিও’র ৬ মাসের ঋণের কিস্তি স্থগিত সংক্রান্ত একটি পোস্টে ‘করোনার মাত্রা এতটাই ভয়াবহ যার জন্য আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে মানুষ’ এ সংক্রান্ত তথ্য ছড়ান। এছাড়া তিনি সেতুমন্ত্রীর বিরুদ্ধে গুজব ছড়ানোসহ একাধিক মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়েছেন।
ওই ঘটনায় রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন পুলিশ।

সারাবাংলা/এআই/এমও

সূত্রঃ সারাবাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close