Islam

করোনায় মৃত্যু তিন লাখ ৯৩ হাজার ছাড়ালো

বৈশ্বিক মহামা’রি করো’নাভাই’রাসে বিশ্বে মৃ’তের সংখ্যা বেড়ে ৩ লাখ ৯৩ হাজার ছাড়িয়েছে। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত আন্তর্জাতিক জ’রিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করো’নায় মোট মৃ’তের সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ১৪২ জন। আ’ক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ৯৮ হাজার ৩৭০ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৩২ লাখ ৪৪ হাজার ৫৭৪ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাই’রাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আ’ক্রান্ত হয়েছে।

আ’ক্রান্ত ও মৃ’ত্যু উভ’য় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যু’ক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৯ লাখ ২৪ হাজার ৫১ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে এক লাখ ১০ হাজার ১৭৩ জনের।

মৃ’তের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে যু’ক্তরাজ্য। দেশটিতে করো’নায় মোট মৃ’ত্যু হয়েছে ৩৯ হাজার ৯০৪ জনের। আর আ’ক্রান্ত হয়েছে ২ লাখ ৮১ হাজার ৬৬১ জন।

তৃতীয় স্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে করো’নায় মৃ’তের সংখ্যা ৩৪ হাজার ৩৯ জনে দাঁড়িয়েছে। আর মোট আ’ক্রান্ত হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৮৭০ জন।

চতুর্থ স্থানে থাকা ইতালিতে করো’নায় মৃ’তের সংখ্যা ৩৩ হাজার ৬৮৯ জন। মোট আ’ক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ১৩ জন।

এছাড়া ফ্রান্সে করো’নায় ২৯ হাজার ৬৫ জনের মৃ’ত্যু ও এক লাখ ৫২ হাজার ৪৪৪ জন আ’ক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করো’নাভাই’রাস। ভাই’রাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আ’ক্রান্ত হয়েছে ৮৩ হাজার ২৭ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃ’ত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close