Doctor Tips

করোনা আক্রান্তের সংখ্যা ৫ দিনে ৬.১৬ লাখ, মৃত্যু ৩,৩৩৫

: নতুন করে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ ৪৫ হাজার ৩৮৪। একের পর এক রেকর্ড , গত বছরের চেয়েও মারত্মক আকার নিয়েছে করোনা। এদিন সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশ করা রিপোর্ট অনুযায়ী আক্রান্তের সংখ্যা পৌঁছল ১,৩২,০৫,০৯২৬ জন। 
গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা চিল ১,৬৮,৪৩৬। মৃত্যু ৭৯৪। দেশের সক্রিয় আক্রান্তের সংখ্যা দ্বিতীয় কোভিড ঢেউয়ের কারণে হু হু করে  বেড়ে চলেছে। চার দিন ধরে আক্রান্তের লাখের বেশি। 

৫ দিনে মোট আক্রান্তে ৬.১৬ লাখ। মৃত ৩৩৩৫।  যার জেরে লকডাউন , নাইট কার্ফু শুরু হয়েছে ৯ থেকে ১০ টি রাজ্যে। কিন্তু ভোট বাংলার প্রশাসন আপাতত সেদিকে নজর দিচ্ছে না বলে মনে করছে একাংশ।
প্রসঙ্গত, এরই মাঝে মে মাসে The Central Board of Secondary Education (CBSE) পরীক্ষার আয়োজন করা হয়েছে। যা নিয়ে সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে। 
এরই মাঝে উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যে রাজ্যে ভ্যাকসিনের ঘাটতি। মজুতে থাকা করোনা টিকা দ্রুত ফুরিয়ে আসছে বলে  অভিযোগ বেশকিছু রাজ্যের। বন্ধ করতে হচ্ছে টিকাকরণ কেন্দ্র। ভারতের সর্ববৃহৎ ভ্যাকসিন উৎপাদক সংস্থা পুণের সেরাম ইন্সটিটিউট (Serum Institute) ইতিমধ্যেই উৎপাদনের মাত্রা পূরণ করা নিয়ে সংশয় প্রকাশ করেছে। অভিযোগ উঠছে বিদেশে ব্যাপক পরিমাণে রফতানির কারণেই ভারতে করোনা ভ্যাকসিনের (Corona Vaccine) অভাব দেখা দিচ্ছে। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, দেশে করোনার টিকা যথেষ্ট পরিমাণে মজুত রয়েছে। কোনোভাবেই ঘাটতি দেখা দেবে না।   

Back to top button