International

করোনা ভাইরাস ভয়ঙ্কর: ইউরোপে মৃত ২৫ হাজার

রোম: করোনা ভাইরাস মারণ কামড় বসাচ্ছে ইউরোপে। সোমবারে করোনায় মৃত্যু সম্পর্কে একটি পরিসংখ্যান প্রকাশ করেছে এএফপি। তথ্য অনুসারে ইউরোপে ইতিমধ্যেই করোনার জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ২৫ হাজার মানুষের।
পরিসংখ্যান জানাচ্ছে, ইউরোপে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৯৯ হাজার ৩৮১ জন। এর মধ্যে করোনার জেরে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৩৭ জনের। সব মহাদেশের মধ্যে আপাতত ইউরোপের মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।
ইউরোপের ইতালিতে আপাতত মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৭৯ জনের। স্পেনে সংখ্যাটা ৭ হাজার ৩৪০। ইউরোপের এই দুই দেশেই মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

চিনের পরই ইতালিতে মারাত্মক আকার ধারণ করতে শুরু করে এই ভাইরাস। অবস্থা এমন জায়গায় পৌঁছায়, একসময় চিনকেও ছাপিয়ে যায় ইতালি। ইতিমধ্যে করোনা রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে সে দেশের প্রশাসন। সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সারা বিশ্বে এর আগে করোনায় এত বেশি লোকের মৃত্যু হয়নি। বলা যেতে পারে সম্পূর্ণ রূপে ভেঙে পড়েছে সে দেশের প্রতিরোধ।
ইউরোপে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হল ইতালি। সেখানে প্রায় সবকিছু বন্ধ হয়ে গিয়েছে। সাধারণ মানুষ দীর্ঘদিন ধরে বাড়িতে থাকছেন। সে দেশের সরকার জানিয়েছে, আগামী এপ্রিলের ৩ তারিখ অবধি বন্ধ রাখা হয়েছে সব পরিষেবা। কিন্তু যতদিনে লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ততদিনে অনেক দেরি হয়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close