Life Style

করোনা ভ্যাকসিন নিলে ব্যাঙ্কে দুর্দান্ত অফার! ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ

টিকাকরণে সাধারণকে উৎসাহিত করতে ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ দেওয়ার অফার দিচ্ছে দেশের বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। কোভিড-১৯ এর টিকা নিয়েছেন যারা, তাদের জন্য ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ দিচ্ছে ব্যাঙ্কগুলি। 
রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে যে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাদানকে উৎসাহিত করতেই ব্যাঙ্কগুলি এমন সামাজিক প্রতিশ্রুতি গ্রহণ করেছে।  যদিও এই অফারগুলি সীমিত সময়ের জন্য ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন, ”বুথের দরজা ও ব্ল্যাকবোর্ডে গুলিরই চিহ্ন’, শীতলকুচিকাণ্ডে CID-কে জানাল ফরেনসিক টিম
UCO Bank ঘোষণা করেছে যে কোভিড ভ্যাকসিন যারা নিয়েছে তাদের ৯৯৯ দিনের স্থায়ী আমানতের উপর ০.৩০ শতাংশ বেশি সুদের হার দেবে। ভ্যাকসিনেটেড ব্যক্তিদের জন্য ব্যাঙ্কের অফারটি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। সংবাদসংস্থা পিটিআইকে এক ব্যাঙ্ক আধিকারিক বলেন, “আমরা ভ্যাকসিনেশনকে উত্সাহিত করার জন্য ছোট ছোট পদক্ষেপও নিচ্ছি। আমরা ৩০ সেপ্টেম্বর সীমিত সময়ের জন্য এই সুবিধা দেব।”
এর আগে ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ দেওয়ার অফার নিয়ে এসেছিল সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সেন্ট্রাল ব্যাঙ্ক এব্যাপারে ২৫ বেসিস পয়েন্ট ( এক বেসিস পয়েন্ট হল ০.০১%) বাড়তি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। বয়স্ক নাগরিকরাও বাড়তি ২৫ বেসিস পয়েন্ট সুদ পাবেন। ১১১১ দিনের জন্য অতিরিক্ত ২৫ বেসিস পয়েন্ট সুদ দেওয়া হচ্ছে। এই সুযোগ দেওয়া হচ্ছে যাঁরা ভ্যাকসিন নিয়েছেন, একমাত্র তাঁদের জন্যই।

Back to top button