Doctor Tips

‘করোনা রোধে সফল পতঞ্জলি ট্যাবলেট’,বৈজ্ঞানিক গবেষণাপত্র প্রকাশ করলেন রামদেব

: শুক্রবার যোগগুরু রামদেব  Covid-19 রোধে পতঞ্জলি ওষুধ নিয়ে গবেষণা পত্র প্রকাশ করেছেন। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন এবং নিতীন গডকড়ী। শেষ পর্যন্ত করোনা প্রতিষেধক হিসাবে ছাড়পত্র পেল বাবা রামদেবের সংস্থার ওষুধ করোনিল। পতঞ্জলি সংস্থা থেকে জানানো হয়েছে, WHO-এর শংসাপত্রের স্কিম অনুযায়ী সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন ও আয়ুশ বিভাগ থেকে Pharmaceutical Product (CoPP) সার্টিফিকেট পেয়েছে Coronil। 
Pharmaceutical Product (CoPP) সার্টিফিকেটের আওতায় Coronil ১৫৮ টি দেশে রফতানি করা যাবে। এই বিষয়ে বাবা রামদেব বলেন, ‘এখন থেকে প্রাকৃতিক চিকিৎসার ভিত্তিতে সাশ্রয়ী মূল্যের চিকিৎসা দেওয়া সম্ভব হবে ‘। 

 
Delhi: Yog Guru Ramdev releases ‘the first evidence-based medicine for #COVID19 by Patanjali’.
Union Health Minister Dr Harsh Vardhan and Union Minister Nitin Gadkari also present at the event. pic.twitter.com/o1uwSAKK82

— ANI (@ANI) February 19, 2021
তাঁর কথায়, “উপস্থাপিত তথ্যের ভিত্তিতে, আয়ুশ মন্ত্রক করোনিল ট্যাবলেটকে COVID-19 এর সঙ্গে লড়াই করার ওষুধ হিসেবে স্বীকৃতি দিয়েছে”।  সংস্থার দাবি করে, পতঞ্জলির তৈরি ‘করোনিল’ ট্যাবলেট নাকি ৭ দিনেই করোনা সংক্রমণ সারিয়ে দেবে। এমনকী করোনিল বাজারজাতও করে দেওয়া হয়।
 
Delhi: Yog Guru Ramdev releases scientific research paper on ‘the first evidence-based medicine for #COVID19 by Patanjali’.
Union Health Minister Dr Harsh Vardhan and Union Minister Nitin Gadkari are also present at the event. pic.twitter.com/8Uiy0p6d8d
— ANI (@ANI) February 19, 2021
এর আগে, ২০২০ সালের ২৩ শে জুন অধ্যাপক বলবীর সিং তোমার এবং আচার্য বালকৃষ্ণের যৌথ প্রয়াসে পতঞ্জলি করোনিল ট্যাবলেট চালু করেছিলেন। এ সময় আচার্য বালকৃষ্ণ বলেছিলেন, যে সংস্থাটি শীঘ্রই ক্লিনিকাল ট্রায়ালের ফলাফল প্রকাশ করবে। এই ওষুধ দ্বারা চিকিৎসা করার পর কোভিড-১৯ পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।
উল্লেখ্য, আয়ুশ মন্ত্রক এই ওষুধকে কেবল “ইমিউনো-বুস্টার” হিসাবে চিহ্নিত করেছে।

Back to top button