Economy

কর্ণফুলী ইন্স্যুরেন্সের শেয়ারের অস্বাভাবিক দাম

প্রায় এক মাস ধরে অনেকটা টানা বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্সের শেয়ারের দাম। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।
এ জন্য মঙ্গলবার (৪ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে- কর্ণফুলী ইন্স্যুরেন্সের শেয়ার দাম কারণ ছাড়াই অস্বাভাবিক বেড়েছে।
ডিএসই জানিয়েছে, কর্ণফুলী ইন্স্যুরেন্সের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ৩ মে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য তাদের কাছে নেই।
তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ৪ এপ্রিল কর্ণফুলী ইন্স্যুরেন্সের প্রতিটি শেয়ার দাম ছিল ২৫ টাকা। যা টানা বেড়ে ৩ মে লেনদেন শেষে দাঁড়ায় ৩৭ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ এক মাসের মধ্যে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১২ টাকা ৯০ পয়সা।
এই দাম বাড়ার পরিপ্রেক্ষিতে ঢাকা স্টক এক্সচেঞ্জ বিনিয়োগকারীদের সতর্ক করলেও তাতে কাজ হচ্ছে না। কোম্পানিটির দাম বাড়ার প্রবণতা অব্যাহত রয়েছে।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত আজ কোম্পানিটির শেয়ারের দাম ১ টাকা ৮০ পয়সা বা ৪ দশমিক ৭৫ শতাংশ বেড়ে গেছে।
এমএএস/এমআরআর/জিকেএস

সূত্রঃ jagonews24.com

Back to top button