International

কাবুলে ১৪টি রকেট হামলা ! ভয়ে কাঁটা স্থানীয় বাসিন্দারা

একের পর এক বিস্ফোরণ। কেঁপে উঠল গোটা কাবুল। এখনও পর্যন্ত সরকারি খবরে এক জনের মৃত্যুর সংবাদ এসে পৌঁছেছে। প্রাথমিকভাবে রকেট হামলার কারণেই এই বিস্ফোরণ বলে মনে করা হচ্ছে! প্রকট শব্দের কারণে ভয়ে ঘরবন্দি আফগানিস্তানের কাবুল শহর। সোশ্যাল মিডিয়া মারফত একাধিক ছবি ইতিমধ্যে এসে পৌঁছেছে। তাতে দেখা যাচ্ছে, একের পর এক শব্দ করে উড়ে আসছে রকেট। মাটিতে পড়তেই বিরাট শব্দ। ধুলো, ধোঁয়া ও আগুনে ঝলসে গিয়েছে গোটা এলাকা। ওই এলাকায় রয়েছে সরকারি-বেসরকারি-বেশি-বিদেশি একাধিক দফতর। কাজেই, এই বিস্ফোরণে চিন্তায় প্রশাসন।    

#Update | Death toll in #Kabul rocket attack rises to at least 8: official

(Source: AFP) pic.twitter.com/wvlhcXpIis
— WION (@WIONews) November 21, 2020

Several rockets hit residential areas in #Afghanistan’s capital #Kabul today, killing at least three civilians and wounding a dozen more.

The heart breaking mindless violence that continues to traumatise them.
These brave souls deserve peace & normal conflict-free country. pic.twitter.com/iMQFOPKtay
— Binoy  (@Binoy_R) November 21, 2020

#Breaking News –
Moments ago, several rockets hit the city of #Kabul pic.twitter.com/TFyELAEWk2
— khate-nakhost (@KhateNakhost) November 21, 2020

স্থানীয় প্রশাসন এখনও কিছু জানায়নি। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, ‘‘শনিবার  সকালে ধারাবাহিক বিস্ফোরণ ঘটে। যে ঘটনায় একজন পুলিসকর্মী নিহত হয়েছেন।’’ প্রসঙ্গত, কাবুলে এই হামলা নিত্য নৈমিত্তিক ঘটনা। যা সাম্প্রতিকাকালে কমেছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। শনিবার এই বিস্ফোরণ কারা ঘটিয়েছে তা এখনও সামনে আসেনি।  
স্থানীয় এক সংবাদ মাধ্যম জানাচ্ছে পর পর ১৪ টি রকেট হামলা করেছে জঙ্গিরা।

The video shows how a sweet-life within a second is changed into a bitter-life in Afghanistan.
CCTV footage of bakery in #Kabul city shows how one the 14 mortars landed in Kabul, injured the bakery staffs. https://t.co/dtpW97OcNq
— Ali Hussaini (@alisayyedali) November 21, 2020

Details of a rocket attack on the city of #Kabul
Terrorists fired 14 rockets at Kabul this morning. Unfortunately, these rockets hit residential areas, so far, three of our civilian compatriots have been martyred and 11 others have been injured.1/2 pic.twitter.com/tM0nl8eMQh
— khate-nakhost (@KhateNakhost) November 21, 2020

প্রসঙ্গত, তালিবানরা জানিয়েছে, তারা আর শহরের জনবহুল এলাকায় হামলা চালাবে না। তাহলে এই হামলা কারা করল? তা খতিয়ে দেখছে স্থানীয় প্রশাসন।  

Back to top button