আন্তর্জাতিক

কাশ্মিরে বিক্ষোভের ঘটনা স্বীকার করল ভারত সরকার

আগাম বার্তা: ভারতের সংবিধান থেকে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ঘোষণায় কারফিউ ভেঙে রাস্তায় নামে মানুষ। কাশ্মীরের বিভিন্ন অঞ্চলে একাধিক বিক্ষোভ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষের খবর পাওয়া গেলেও ভারত সরকার তা অস্বীকার করেছিল।

বিবিসি বাংলা জানায়, এসব বিক্ষোভের খবর প্রাথমিকভাবে ভারত সরকার ‘অতিরঞ্জিত’ ও ‘ভুল’ বলে দাবি করলেও মঙ্গলবার এক টুইটে শ্রীনগরে হওয়া একটি বিক্ষোভের সত্যতা স্বীকার করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের করা এক টুইটে ৯ অগাস্ট শ্রীনগরের সাওরা অঞ্চলে হওয়া বিক্ষোভের বিষয়টি স্বীকার করা হলেও বিক্ষোভকারীদের ওপর পুলিশ কোনো গুলি ছোঁড়েনি বলে দাবি করা হয়।

তবে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত একাধিক ভিডিওতে দেখা গেছে, পুলিশ বিক্ষোভকারীদের ওপরে পেলেট গান ব্যবহার করেছে। এতে চোখ হারিয়েছেন বেশ কয়েকজন বিক্ষোভকারী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের টুইটটিতে বলা হয়, “গণমাধ্যম শ্রীনগরের সাওরা এলাকার খবর প্রকাশ করেছিল। ৯ আগস্ট স্থানীয় একটি মসজিদ থেকে সাধারণ মানুষ যখন ঘরে ফিরছিল, তখন কিছু দুষ্কৃতকারী তাদের সঙ্গে যোগ দেয় এবং পুলিশের দিকে পাথর ছুড়ে মারে।”

শেয়ার করুন/

বিষয়ঃ

Leave a Reply

Back to top button
Close