রেসিপি

কোকোনাট লাইম চিকেন | ৩০ মিনিটেই বানিয়ে নিন মজাদার এই ডিশটি

স্পেশাল দিনগুলোতে স্পেশাল কিছু চাই-ই চাই। আর স্পেশাল কিছু করতে চাইলে খাবারের মেন্যু-তে খেয়াল রাখতে হবে বিশেষভাবে। সবাই এখন খাবারের বিশেষত্ব খুঁজে নতুন খাবার টেস্ট করার মাধ্যমে। চলুন তবে আজ আপনাদের সাথে শেয়ার করি নতুন একটি রেসিপি! হ্যাঁ, দেখে নিন তবে কোকোনাট লাইম চিকেন রেসিপিটি!

কোকোনাট লাইম চিকেন রেসিপি বানানোর নিয়ম

উপকরণ

১) মুরগির বুকের মাংস- পছন্দমতো টুকরা করা বা অর্ধেক করা২) পেঁয়াজ- ৩টি; কুচি করা৩) তেল- প্রয়োজন মতো৪) মরিচ- ৪/৫টি; কুচি করা৫) লেবুর রস- ১/২৬) নারকেল দুধ- ৩/৪ কাপ৭) চিকেন স্টক- ১/২ কাপ৮) চিনি- ১/২ চা চামচ৯) লবণ- প্রয়োজন মতো১০) ধনে পাতা- ২ চা চামচ; কুচি করা

প্রণালী

১. কোকোনাট লাইম চিকেন বানাতে প্রথমে মুরগির বুকের মাংস হাফ করে পাতলা করে কেটে নিতে হবে।২. এবার একটি প্যান-এ তেল গরম হতে দিন ও কেটে ধুয়ে রাখা মুরগি বাদামি করে ভেজে নিয়ে তুলে রাখুন।৩. এরপর আরেকটি প্যান-এ তেল নিয়ে তাতে পেঁয়াজ দিয়ে অল্প কিছু সময় নাড়তে থাকুন যতক্ষণ না পেঁয়াজ নরম হয়ে যায়।৪. এবার এতে মরিচ কুচি দিয়ে নাড়ুন আরও কিছুক্ষণ।৫. এখন চিনি, লবণ, লেবুর রস, ধনে পাতা ও চিকেন স্টক দিয়ে জ্বাল দিতে থাকুন ফুটে ওঠা পর্যন্ত।৬. এবার এই লাইম সস-এ চিকেন আর কোকোনাট মিল্ক দিয়ে কিছুক্ষণ রান্না করুন।৭. যখন চিকেন-এর এই গ্রেভি-টি প্রায় মাখো মাখো হয়ে যাবে তখন, নামিয়ে ফেলুন।ব্যস! পোলাও এর সাথে গরম গরম মাজাদার কোকোনাট লাইম চিকেন পরিবেশন করুন!

Leave a Reply

Back to top button
Close