Cricket

কড়া নিরাপত্তায় শ্রীলঙ্কা পৌঁছল বাংলাদেশ ক্রিকেট দল – আগাম বার্তা খবর

কলম্বো: এপ্রিলে ইস্টার সানডে-তেই কলঙ্কিত হয়েছিল শ্রীলঙ্কা। একাধিক হোটেল ও চার্চে ইসলামিক জঙ্গি সংগঠনের সন্ত্রাসবাদী নাশকতায় প্রাণ হারিয়েছিলেন ২৫৯ জন। জরুরি অবস্থা কাটিয়ে ধীরে-ধীরে ছন্দে ফিরছে দ্বীপ রাষ্ট্র। বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর দিয়ে দ্বীপ রাষ্ট্রে ফিরছে ক্রিকেটও।

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলতে শনিবার কড়া নিরাপত্তায় শ্রীলঙ্কা পৌঁছল বাংলাদেশ ক্রিকেট দল। এপ্রিলে সন্ত্রাসবাদী হামলার পর প্রথম দেশ হিসেবে শ্রীলঙ্কায় সিরিজ খেলতে পৌঁছল তারা। স্বাভাবিকভাবেই বাংলাদেশ ক্রিকেট দলের জন্য দ্বীপ রাষ্ট্রে মজুত করা হয়েছে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা। হোটেলে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য মোতায়েন করা হয়েছে অতিরিক্ত নিরাপত্তা। পাশাপাশি মোটরক্যাডের জন্য মজুত করা হয়েছে সশস্ত্র নিরাপত্তারক্ষী বাহিনী। এক পুলিশ আধিকারিকের কথায়, ‘ম্যাচ ভেন্যুতেও বিশেষ নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।’

আরও পড়ুন: অল ইংল্যান্ড চ্যাম্পিয়নকে হারিয়ে ফাইনালে সিন্ধু

উল্লেখ্য, এপ্রিলে দ্বীপ রাষ্ট্রে সন্ত্রাসবাদী হামলার আগে গত মার্চে নিউজিল্যান্ড সফরে গিয়ে জঙ্গি নাশকতার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চের এক মসজিদে নমাজ পড়তে গিয়ে দুঃসহ অভিজ্ঞতার সাক্ষী হয়েছিলেন বাংলাদেশের বেশ কিছু ক্রিকেটার। তাই শ্রীলঙ্কা সফরে দল পাঠানোর আগে দ্বীপ রাষ্ট্রের পরিস্থিতি খতিয়ে দেখতে প্রতিনিধি দল পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে আশ্বস্ত হয় বিসিবি। এরপর বিদেশমন্ত্রক ও শ্রীলঙ্কার বাংলাদেশ হাই কমিশনারের সঙ্গে আলোচনা করে দল পাঠানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট।

আরও পড়ুন: অপ্রতিরোধ্য ‘ঢিং এক্সপ্রেস’, ১৯ দিনে পঞ্চম সোনা জয় হিমার

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই ৩টি ওয়ান ডে ম্যাচ খেলবে বাংলাদেশ। গ্রুপ লিগে ন’টি ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জয়লাভ করে বিশ্বকাপ অভিযান বিশেষ সুখের হয়নি দু’দলের। বিশ্বক্রিকেটের মেগা ইভেন্টে এই দুই দলের মুখোমুখি সাক্ষাৎ ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। সদ্য-সমাপ্ত বিশ্বকাপের পর দু’দেশেরই প্রথম আন্তর্জাতিক সিরিজ এটি। এরপর আগামী অগাস্টে শ্রীলঙ্কা সফরে আসবে বিশ্বকাপ রানার্স কিউয়ি ক্রিকেট দল। দ্বীপ রাষ্ট্রে ২টি টেস্ট ও ৩টি ওয়ান ডে খেলবে তারা।

Leave a Reply

Back to top button
Close