Bangladesh

চট্টগ্রামে করোনা শনাক্ত সর্বনিম্ন পর্যায়ে


প্রতীকী ছবি

চট্টগ্রামে করোনায় শনাক্তের সংখ্যা এ যাবতকালের সর্বনিম্ন পর্যায়ে এসে পৌঁছেছে। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে মাত্র ১০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরে ৭ এবং উপজেলা পর্যায়ে ৩ জন। একই সময়ে করোনায় উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। শতকরা হারে আক্রান্তের হার মাত্র শূণ্য দশমিক ৬৩ শতাংশ।

এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ১ লাখ ২ হাজার ৬০ জনে। এদের মধ্যে নগরের ৭৩ হাজার ৮৬৭ জন এবং উপজেলার ২৮ হাজার ১৯৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ১ হাজার ৩১৩ জন। যাদের মধ্যে নগরে ৭২০ জন এবং উপজেলায় ৫৯৩ জন।

আজ চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রামের ১২টি ল্যাব এবং কক্সবাজারে একটি ল্যাব মিলে ১ হাজার ৫২৬ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ১০ জনের শরীরে।

শনাক্তদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ২ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়। চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৫৪০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের নমুনায় করোনা পজিটিভ পাওয়া যায়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ১ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৭টি নমুনা পরীক্ষা করে ২ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে শনাক্তদের মধ্যে পটিয়া, রাউজান ও রাঙ্গুনিয়ায় ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী, ফটিকছড়ি, হাটহাজারী, সীতাকু-, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। সূত্র: বাসস

সূত্রঃ zoombangla

Back to top button