Bangladesh

চট্টগ্রামে সংক্রমণ ৫ শতাংশের নিচে, মৃত ১

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ হার ৫ শতাংশের নিচে রয়েছে। এ সময়ে নতুন করে ৭৬ জনের দেহে সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণের হার ৪ দশমিক ৩৫ শতাংশ। এ দিন করোনায় ১ রোগির মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর দশ ল্যাবে গতকাল সোমবার চট্টগ্রামের ১ হাজার ৭৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৭৬ বাহকের মধ্যে শহরের ৫০ ও আট উপজেলার ২৬ জন। এর মধ্যে হাটহাজারীতে ৮, সীতাকু-ে ৫, রাউজানে ৪, বোয়ালখালীতে ৩, ফটিকছড়ি ও পটিয়ায় ২ জন করে এবং লোহাগাড়া ও আনোয়ারায় ১ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ১ হাজার ৩৮৮ জন। এতে শহরের ৭৩ হাজার ৪৫৭ ও গ্রামের ২৭ হাজার ৯৩১ জন।
করোনায় গতকাল গ্রামের একজনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৮৩ জন। এতে শহরের ৭০৮ ও গ্রামের ৫৭৫ জন।

আরোগ্যলাভ করেছেন নতুন ৪৫ জন। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা বেড়ে ৮৬ হাজার ৩০২ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে ভর্তি ছিলেন ১০ হাজার ৪৫০ জন এবং হোম আইসোলেশনে থেকে চিকিৎসায় সুস্থ হন ৭৫ হাজার ৮৫২ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে গতকাল যুক্ত হন ৫৬ জন এবং ছাড়পত্র নেন ৪৭ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৩৯৫ জন।

সূত্রঃ zoombangla

Back to top button