International

চুপচাপ জেল থেকে মুক্তি! লাহোরের বাড়িতে বহাল তবিয়তে হাফিজ সঈদ

নিজস্ব প্রতিবদন– কেউ কিছুই জানল না। চুপচাপ জেল থেকে রেহাই করে দেওয়া হল ২৬-১১ হামলার মূলচক্রী হাফিজ সঈদকে। লাহোরের বাড়িতে এখন বহাল তবিয়তে রয়েছে জঙ্গি সংগঠনের নেতা। নাশকতামূলক ঘটনা ঘটানোর জন্য অর্থ সংগ্রহ করত হাফিজ সঈদ। আর সেই অভিযোগে তাকে ১০ বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু সেসবই দেখনদারি। আদতে হাফিজ সঈদকে চুপচাপ জেল থেকে রেহাই করা হয়েছে। লস্কর-ই-তৈবার মতো জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত জঙ্গি নেতাকে কীভাবে চুপিসারে জেল থেকে রেহাই করল পাক প্রশাসন! আন্তর্জাতিক মহলে তা নিয়ে উঠছে প্রশ্ন।
লাহোরের কোর্ট লখপত জেলে ছিল হাফিজ সঈদ। গুপ্তচর সংস্থার রিপোর্ট বলছে, হাফিজ সঈদ রয়েছে লাহোরে নিজের বাড়িতে। এছাড়া জেলের যে ঘরে তাকে রাখা হয়েছিল সেখানে তার সঙ্গে দেখা করতে আসত অনেকেই। গোয়েন্দা সংস্থা জানিয়েছে, হাফিজ সঈদ জেল থেকে নাশকতার ছক কষছে। ভারত বারবার অভিযোগ করেছে, পাকিস্তান জঙ্গিদের আঁতুরঘর। বারবার এই অভিযোগের ভিত্তিতে প্রমাণও দিয়েছে ভারত। হাফিজ সহ একাধিক জঙ্গি নেতাকে নিজেদের দেশে বহাল তবিয়তে রেখেছে ইমরান খানের সরকার। আরও একবার সেই অভিযোগ প্রমাণিত হল গোয়েন্দা সংস্থার রিপোর্টে।

আরও পড়ুন-  ধর্ষণের সাজা! রাস্তায় দাঁড় করিয়ে ১৪৬ বার চাবুকের ঘা, যন্ত্রণায় ছটফট করল দোষী
গোয়েন্দাদের রিপোর্ট বলছে, গত মাসে হাফিজ সঈদের সঙ্গে তার লাহোরের বাড়িতে দেখা করতে এসেছিল জকিউর রহমান লকভি। এই লকভি লস্করের জিহাদ উইং-এর অপারেশনাল কমান্ডার। টেরর ফান্ডিং-এর জন্য দুজনের মধ্য অনেকক্ষণ আলোচনা হয় বলেও খবর। ২৬-১১ মুম্বই হামলার দুই মাস্টারমাইন্ড লকভি ও হাফিজ। কিন্তু দুজনেই পাকিস্তানে দিনের আলোয় ঘুরে বেড়ায়। 

Back to top button