offbeat news

ছবিতে ওটা কার পা, উত্তরের খোঁজ সোশ্যাল মিডিয়া জুড়ে

নয়াদিল্লি : প্রথম দেখায় সত্যি বোঝার উপায় নেই। সেই মজা ছড়িয়ে দিতেই ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের আধিকারিক সুশান্ত নানাদা একটি ছবি শেয়ার করেছিলেন নিজের ট্যুইটার হ্যান্ডেলে। ছবিটিতে দেখা যাচ্ছে গাছের গুঁড়ি পড়ে রয়েছে। তার নীচ থেকে বেরিয়ে রয়েছে মানুষের পায়ের আকৃতির মত একটা কিছু। যার পাঁচটা আঙুল রয়েছে ও রয়েছে নখ আকৃতির বস্তু।
তবে সেটা যে মানুষের পা নয়, তা দেখেই বোঝা যাচ্ছে। তাহলে সেটা কী ? প্রশ্ন করেছিলেন ওই আইএফএস অফিসার। এর উত্তরে যে জবাবগুলো পাওয়া গেল, তা এক একটা রত্ন বললেও, কম বলা হবে।
ছবিটা দেখে এক নেটিজেন বলেন ওটা গেরিলার পা। পরের জন অবশ্য বলেন কোনও রাজনীতিকের? যার গ্যাংগ্রীণ হয়েছে। আরেক ট্যুইটার ব্যবহারকারীর সরস জবাব ছিল এমন একজনের পা, যার তখনই পেডিকিওর বা পায়ের যত্ন নেওয়া দরকার।

এই পা কার, সেই খোঁজে চলে আসে ইয়েতির নাম পর্যন্ত। একজন ট্যুইটার ব্যবহারকারী বলেন এই পা টা নিশ্চই ইয়েতির। কেউ কেউ বলেন ছবিটি ফটোশপ করা হয়েছে।

এরপরেই আসল তথ্য সামনে আনেন ওই ফরেস্ট অফিসার। তিনি বলেন কোনও অনুমানই সঠিক হয়নি। এটি মানুষ বা কোনও পশুর পা নয়। এটি একধরণের ছত্রাক। যার নাম জাইলারিয়া পলিমরফা। চলতি ভাষায় একে বলা হয় মৃত মানুষের পা বা ডেড ম্যানস ফিঙ্গার।

জীবনের জয়গান মুকেশের এই অদ্ভুত লড়াই: Watch Aparajito Episode 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close