আন্তর্জাতিক

তবে কি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন আফ্রিদি?

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন দেশটির জনপ্রিয় ক্রিকেটার শহীদ আফ্রিদি। বর্তমানে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে এমন জল্পনাই চলছে।  সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ছবিকে ঘিরে এই জল্পনার সূত্রপাত। এতে দেখা গেছে, পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের সঙ্গে আফ্রিদিকে কোলাকুলি করতে।

টুইটারে একজন মন্তব্য করেছেন, ইমরানের ক্ষমতা গেলে কি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে শহীদ আফ্রিদি? অপর একজন বলেছেন, আফ্রিদি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে তাতে ভারতের লাভ! তিনি যুক্তি দাঁড় করিয়ে লিখেন, আফ্রিদি খুব বড় মনের মানুষ। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে পাক অধিকৃত কাশ্মীর সবার প্রথম ভারতের হাতে তুলে দেবেন। অন্যদিকে কাশ্মীর প্রসঙ্গে অনেক আগেই মুখ খুলেছেন আফ্রিদি।

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর পাক প্রধানমন্ত্রী ইমরান খানের পাশাপাশি তিনিও ভারতের বিরুদ্ধে আওয়াজ তুলেন। কয়েক দিন আগে মুজফফরাবাদে আফ্রিদি একটি সম্মেলনে গেলে আসিফ গফুরের সঙ্গে দেখা হয়। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক কাশ্মীরের সমস্যার সমাধানে বিশ্বের সব মুসলিমকে এক হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, সারা বিশ্বে যেখানেই মানুষের ওপর অন্যায়-অবিচার হবে পাকিস্তানিরা সোচ্চার হবে, প্রতিবাদ করবে। তথ্যসূত্র- এএনআই, খালিজ টাইমস।

Leave a Reply

Back to top button
Close