International

দেখুন ভিডিয়ো: Mosquito Tornado! মশাদের ‘ঘূর্ণিঝড়ে’ আঁতঙ্কে কাঁপছে রাশিয়া

: রাশিয়ায় ত্রাসের সঞ্চার করেছে মশা। ঝাঁকে ঝাঁকে ধেয়ে আসা এই ছোট্ট পতঙ্গ তৈরি করেছে এক ভয়ঙ্কর ঘূর্ণীঝড়! যার নাম দেওয়া হয়েছে ‘মসকুইটো টর্নেডো’! রাশিয়ার পূর্ব দিকে অবস্থিত কামচাটকা পেনিনসুলা সাক্ষী থাকছে এই ঘটনার। ওখানকার স্থানীয় বাসিন্দাদের শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বয়ে যাচ্ছে মশাদের এই ভয়াল রূপে।
RUSSIA – A Mosquito tornado hits town’s in the Kamchatka peninsula. pic.twitter.com/xqOkq3O85f
(@Queenshema585) July 20, 2021

‘These are male mosquitoes swarming around one of several females in order to mate, there is nothing wrong about this phenomenon’, entomologist ⁰Lyudmila Lobkova from @kronoki reserve told Kamchatka Inform on the recent sighting of mosquito ‘tornadoes’ at the Kamchatka peninsula pic.twitter.com/aKeDi8LFlM
— The Siberian Times (@siberian_times) July 18, 2021
আরও পড়ুন: LAC-তে বাড়ছে উত্তাপ, সীমান্তের ওপারে বায়ুসেনা ঘাঁটিতে শক্তি বাড়াছে লাল ফৌজ
মশাদের ঘূর্ণিঝড়ের একাধিক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কেউ বা গাড়ি চালাতে গিয়ে এই ঘটনার সাক্ষী হয়েছেন, তো কেউ পথ চলতে গিয়ে থমকে গিয়েছেন। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য যেন সূর্যকে ঢেকে দিয়ে এই ঝড় ধেয়ে আসছে। এনটোমোলোজিস্ট লুডমিলা লোবকোভা বলছেন, যে এই মশারা মানুষের রক্ত চুষে খাওয়ার জন্য একত্রিত হয়নি। পুরুষ মশারা এক বা একাধিক মহিলা মশাকে ঘিরে সঙ্গমে মেতেছে বলেই এমনটা ঘটেছে।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Back to top button