Economy

দেশের উন্নয়নে অনাবাসী বাংলাদেশিদের ভূমিকা চায় বিজিএমইএ

দেশের উন্নয়নে অনাবাসী বাংলাদেশিদের ভূমিকা চায় তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।
শনিবার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎকালে এসব কথা বলেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এসময় বিজিএমইএ পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব উপস্থিত ছিলেন।
ফারুক হাসান বলেন, দেশের উন্নয়নে অনাবাসী বাংলাদেশিদের সম্পৃক্তির অপার সম্ভাবনা রয়েছে। দেশের আর্থিক, সামাজিক এবং অর্থনৈতিক কাঠামো গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন তারা। অনাবাসী বাংলাদেশিদের মধ্যে অনেকেই বর্তমানে সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং যে দেশগুলোতে বসবাস করছেন, সেখানে তাদের বিপুল বিনিয়োগ রয়েছে। পাশাপাশি অনেক বাংলাদেশি আছেন যারা এরই মধ্যে খ্যাতনামা বিজ্ঞানী, শিক্ষাবিদ, গবেষক, পদস্থ সরকারি কর্মকর্তা হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানে ও পেশায় নিয়োজিত আছেন। এ অনাবাসী বাংলাদেশিরা যাতে দেশের উন্নয়নে ভূমিকা পালন করতে পারেন, তাদের জন্য পথসুগম করে দিতে হবে বলেও তিনি মতপ্রকাশ করেন।
কানাডায় বসবাসরত বাংলাদেশিরা যেন আন্তর্জাতিক অঙ্গনে ইতিবাচকভাবে দেশকে তুলে ধরাসহ দেশের উন্নয়নে ভূমিকা পালন করতে পারেন, সে ব্যাপারে সহযোগিতার জন্য তিনি কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদকে অনুরোধ জানান।
বিজিএমইএ সভাপতি টরেন্টোতে কনস্যুলেট জেনারেলের একটি অত্যাধুনিক কার্যালয় (অফিস) স্থাপনের জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। এ কার্যালয়টি বাংলাদেশি পোশাকসহ ‘মেইড ইন বাংলাদেশ’ পণ্যসামগ্রী প্রদর্শন এবং সম্ভাব্য বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে সহায়ক ভূমিকা পালন করবে।
তিনি কনসাল জেনারেলকে টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল থেকে বিদেশি বিনিয়োগকারীদের ওয়ান-স্টপ সেবা দেওয়ার বিষয়টি বিবেচনার জন্য অনুরোধ জানান।
ইএআর/এমএএইচ/এএসএম

সূত্রঃ jagonews24.com

Back to top button