Bangladesh

দেশে করোনায় মৃত্যু আরও কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ১১ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৯৯ জনে।

সোমবার (১১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫৯৯ জনের দেহে। এ নিয়ে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬২ হাজার ৯৫৮ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ১৯৬ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৫৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬৩৪ জন। মোট সুস্থ ১৫ লাখ ২৪ হাজার ৪৬৭ জন।

এর আগে রবিবার (১০ অক্টোবর) সারা দেশে করোনায় মারা যান আরও ১৪ জন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে আরও ৪৮১ জনের দেহে।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (১১ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৭১ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৬৭২ জন।

এর আগে রবিবার (১০ অক্টোবর) বিশ্বে মৃত্যু হয়েছিল ৫ হাজার ৫০৬ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৫৪৬ জন।

এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৮ লাখ ৬৬ হাজার ৯৯৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৬ লাখ ৩১ হাজার ১৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৫৭ লাখ ৯১ হাজার ৩১০ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

সূত্রঃ zoombangla

Back to top button