Cricket

ধাওয়ানের ‘কভার’ হিসেবে ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিচ্ছেন পন্ত – আগাম বার্তা খবর

নয়াদিল্লি: শিখর ধাওয়ানের চোটের ভবিষ্যৎ নিয়ে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। আপাতত দলের সঙ্গেই যে তিনি থাকছেন, সে সম্পর্কে মঙ্গলবার সন্ধ্যায় স্পষ্ট ইঙ্গিত দিয়েছে বিসিসিআই। তবে সূত্রের খবর, ‘কভার’ হিসেবে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্তকে ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে শীঘ্রই।

সূত্রের খবর অনুযায়ী, বছর একুশের উইকেটরক্ষক ব্যাটসম্যানকে তৈরি থাকতে বলা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব তাঁকে ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাওয়া হতে পারে। দু-তিন সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে উঠবেন শিখর ধাওয়ান, আশাবাদী ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই কারণে তড়িঘড়ি বদলি হিসেবে কোনও ক্রিকেটারকে এখনই উড়িয়ে যাওয়ার কথা ঘোষণা করেনি দেশের ক্রিকেট বোর্ড। তাই পরিবর্ত নয়, পন্তের ইংল্যান্ডে বিমান ধরার বিষয়টি কেবল ধাওয়ানের ‘কভার’ হিসেবেই।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে মঙ্গলের সন্ধ্যায় স্পষ্ট জানিয়ে দেওয়া হল, ধাওয়ান আপাতত ইংল্যান্ডে দলের সঙ্গেই থাকছেন। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানেই রয়েছেন তিনি। এর আগে মঙ্গলবার সকালে ভারতীয় শিবিরে বয়ে আসে দুঃসংবাদ। চোটের কারণে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে চলে যান শিখর ধাওয়ান৷ রবিবার কেনিংটন ওভালে সেঞ্চুরি করার পথে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন টিম ইন্ডিয়ার বাঁ-হাতি ওপেনার৷ ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয় চিকিৎসকরা তাঁকে অন্তত ২১ দিন বিশ্রাম দেওয়ার পরামর্শ দিয়েছেন৷

এক ক্রিকেট ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, রবিবার চোট পাওয়ার পর চোটের গতিপ্রকৃতি বুঝতে সোমবারই ধাওয়ানকে নিয়ে যাওয়া হয় লিডসে। সেখানেই তাঁর আঙুলে স্ক্যান করা হয়। সেই স্ক্যানের রিপোর্টেই বছর তেত্রিশের এই বাঁ-হাতি ওপেনারের আঙুলে হেয়ারলাইন ফ্র্যাকচারের উল্লেখ করা হয়। যার ফলে বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ড ও রবিবার পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে পারছে না ‘গব্বর’৷ শুধু তাই নয়, ধাওয়ানের বিশ্বকাপে আর মাঠে নামতে পারবেন কিনা, তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। স্ক্যানের পর চোটের পুনর্মূল্যায়নের জন্য ধাওয়ানকে বিশেষজ্ঞের কাছে নিয়ে যাওয়া হয়েছিল বলেও সূত্রের খবর।

ঠিক সেকারণেই প্রাথমিকভাবে বিশ্বকাপের দলে সুযোগ না পেলেও ধাওয়ানের চোটে ভাগ্যে শিঁকে ছিঁড়তে পারে পন্তের। উল্লেখ্য, তরুণ প্রতিভা পন্তের পরিবর্তে বিশ্বকাপ স্কোয়াডে দীনেশ কার্তিকের অন্তর্ভুক্তি নিয়ে কম জলঘোলা হয়নি ক্রিকেটমহলে। অবশেষে কি বিশ্বকাপ খেলার অতৃপ্ত বাসনা কি এবারেই পূরণ হবে ঋষভের? ধাওয়ানের চোটের গতিপ্রকৃতিই হয়তো আগামীদিনে সেই উত্তর দেবে।

Leave a Reply

Back to top button
Close