Technology

নতুন বর্ষের ধামাকা, ১০০ টাকার নীচের সেরা রিচার্জ প্ল্যান

নয়াদিল্লি: সাধারণ মানুষের কাছে আজকের দিনে রিচার্জ প্ল্যান অত্যন্ত গুরুত্বপূর্ণ। জিও, এয়ারটেল থেকে শুরু করে আজকের দিনে একাধিক নেটওয়ার্কের তরফে আনা হয়েছে নিত্য নতুন প্ল্যানের সুবিধা। যা ইতিমধ্যে একাধিক গ্রাহক ব্যবহার করছেন। তবে মাত্র ১০০ টাকার মধ্যে অল্প মেয়াদি প্ল্যানের ক্ষেত্রে জিও এয়ারটেল এবং উই এর তরফে আনা হয়েছে এক ঝাঁক প্ল্যান। আর এই সকল প্ল্যানের বৈশিষ্ট্যও বিভিন্ন রকম।

১০০ টাকার মধ্যে এয়ারটেলের তরফে রয়েছে ১০, ২০ এবং ১০০ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে একাধিক সুবিধা। অন্যদিকে ২৮ দিনের ভ্যালিডিটির ক্ষেত্রে ৪৫, ৪৯ এবং ৭৯ টাকার প্ল্যান। এছাড়া জানানো হয়েছে ৪৯ এবং ৭৯ টাকার প্ল্যানে রয়েছে ১০০ এবং ২০০ এম বি ডেটা ব্যবহারের সুবিধা।

এছাড়া রয়েছে ৪৮ টাকার ডেটা প্ল্যানের সুবিধা। এই প্ল্যানে রয়েছে ৩ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা ২৮ দিনের জয়। ৯৮ টাকার প্ল্যানে রয়েছে ১২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। অন্যদিকে উই এর তরফে ২৮ দিনের ভ্যালিডিটির জন্য রয়েছে একাধিক প্ল্যান। যার মধ্যে ৪৯,৫৯,৬৬৫,৭৯ টাকার প্ল্যান র‍্যেছে।

৪৮ টাকার প্ল্যানে রয়েছে ৩ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়া এই প্ল্যানে রয়েছে ২০০ এম বি ডেটা ব্যবহারের সুবিহা। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিনের। এছাড়া রয়েছে ৯৮ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে ১২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিনের। অন্যদিকে জিওর তরফে রয়েছে ১০, ২০, ৫০ এবং ১০০ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে ১ জিবি , ২ জিবি , ৫ জিবি এবং ১০ জিবি ডেটা ব্যবহারের সুবিধা।

জিওর তরফে রয়েছে ১০১ টাকার ৪জি ভাউচার। এই প্ল্যনে রয়েছে ১২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। অন্যদিকে বি এস এন এলের তরফে রয়েছে ৯৪ এবং ৯৫ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে ৩ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। এই প্ল্যানের ভ্যালিডিটি ৯০ দিনের। এছাড়া এই প্ল্যানে রয়েছে ১০০ মিনিট কথা বলার সুবিধা এছাড়াও রয়েছে একাধিক সুবিধা।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.
হ্যাঁ, আমি অনুদান করতে ইচ্ছুক >

অতিমারীর মধ্যে দেশি ব্র্যান্ডগুলি কতটা সমস্যার মধ্যে রয়েছে , তারাও কী ভাবছেন আগামী নিয়ে? জানাবেন ডঃ মহুল ব্রহ্ম।

Back to top button