Technology

নোকিয়া সাশ্রয়ী মূল্যের একাধিক ফিচারের দুটি এয়ারফোন মিলছেই-কমার্স সাইটে

ভারতের বাজারে সোমাবার প্রকাশ করা হয়েছে Nokia সর্বশেষতম ব্লুটুথ এয়ারফোন। একটি জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে প্রকাশ করা হয়েছে Nokia Bluetooth Headset T2000 এবং Nokia True Wireless Earphones ANC T3110। বাজারে প্রকাশ করা তাদের উভয় ব্লুটুথ এয়ারফোন সাশ্রয়ী মূল্যের এবং লাগ ফ্রি অডিও বলে উল্লেখ করা হয়েছে। এর পাশাপাশি কোম্পানি জানিয়েছে তাদের উভয় হেডসেট দুটি ঘাম এবং জল প্রতিরোধ করতে সক্ষম রয়েছে। উল্লেখযোগ্য বিষয় Nokia Bluetooth Headset T2000 থাকছে Qualcomm QCC3034 Bluetooth Audio chipset এর ব্যাবস্থাও।

ভারতে Nokia উভয় ব্লুটুথ এয়ারফোনের বিক্রি পক্রিয়া শুরু হবে ৯ এপ্রিল তারিখ থেকে। ফ্লিপকার্ট ই-কমার্স সাইটে Midnight Black এবং Twilight Blue রঙের জন্য বিশেষ ছাড় মিলছে Nokia Bluetooth Headset T2000 ওপরে। এই দুই ভিন্ন রঙের এয়ারফোন অফারে গ্রাহকদের মিলবে মাত্র ১,৯৯৯ টাকায়। সম্প্রতি এই ই-কমার্স সাইটে এয়ারফোনটির দামের তালিকা প্রকাশ করা হয়েছে, যেখানে দাম রাখা হয়েছে ২,৯৯৯ টাকা।

অন্যদিকে Nokia আরেকটি এয়ারফোন True Wireless (TWS) Earphones ANC T3110 এর দামের তালিকায় রাখা হয়েছে ৫,৯৯৯ টাকা। তবে প্রকাশের প্রথম দিন ৯ তারিখে গ্রাহকরা এটির ওপরে অফারে পাবে ৩,৯৯৯ টাকায়।

T2000 neckband style ব্লুটুথ হেডসেটে থাকছে Qualcomm QCC3034 Bluetooth Audio SoC এবং SBC, AAC, Qualcomm apt X, aptX HD সমর্থণ। পাশাপাশি থাকছে ঘাম এবং জলের প্রতিরোধক ক্ষমতা। ব্লুটুথ ভার্সান ৫.১ এর সঙ্গে থাকবে একটি ১১ এমএম ড্রাইভার্স ও ফোনের মাধ্যমে কথা বলার জন্য একটি মাইক্রোফোন সুবিধা দেওয়া হবে গ্রাহকদের। ১০০ শতাংশ চার্জে টানা ১৪ ঘন্টার ব্যাটারি লাইফের পাশাপাশি মাত্র ১০ মিনিট চার্জে ৯ ঘন্টার ব্যাটারি লাইফের পরিষেবা দেওয়ার কথা কোম্পানির তরফে জানানো হয়েছে।

আবার Nokia আরেকটি True Wireless Earphones ANC T3110 তে থাকছে ১২.৫এমএম এর একটি ড্রাইভার এবং IPX7 জল প্রতিরোধ ক্ষমতা। এই এয়ারফোনের সঙ্গে তিনটি মাইক্রোফোন মিলবে যা বাইরের অবাঞ্ছিত শব্দ আটকাতে সক্ষম। ব্লুটুথ ভার্সান ৫.১ এর সংযোগের সঙ্গে থাকছে ANC বন্ধ থাকলে টানা ২২ ঘন্টার টানা পরিষেবা এবং অতিরিক্ত ৫.৫ ঘন্টার সুবিধাও।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.
হ্যাঁ, আমি অনুদান করতে ইচ্ছুক >

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।

Back to top button