Technology

নয়া নামে ভারতে ফিরছে TikTok! থাকছে নানা চমক

:  একসময় ভারতে ফেসবুক-ইনস্টাগ্রামের থেকেও জনপ্রিয়তায় শীর্ষে ছিল Tiktok। কিন্তু চিনের সঙ্গে সংঘাত আবহের পরই ভারত নিষিদ্ধ করে টিকটক-সহ একাধিক চিনা অ্যাপ। কিন্তু এবার টিকটক ইউজারদের জন্য বিরাট সুখবর। ফিরতে চলেছে একই অ্যাপ, তবে নাম বদল করে। 
ByteDance সংস্থার শর্ট ফর্ম ভিডিও অ্যাপ্লিকেশনটি কন্ট্রোলার জেনারেল অফ পেটেন্টস (নাম স্বত্ত্বাধিকারী)-এ অ্যাপ্লিকেশনটির নয়া নামের জন্য ফাইল জমা দিয়েছে৷ ডিজাইন, ট্রেডমার্ক এই সবকিছুকেই আগেভাগে নিজের করে রেখেই ভারতে আসার পরিকল্পনা করছে সংস্থা, এমনটাই সূত্রের খবর৷ 

আরও পড়ুন, বদলে যাবে বিনোদনের অভিজ্ঞতা, বেঙ্গালুরুতে খুলছে জি-র অত্যাধুনিক ডিজিটাল হাব Zee 4.0
টিপস্টার মুকুল শর্মা এই সংবাদটি টুইটারে শেয়ার করেছেন। ২০২০ এর জানুয়ারিতে টিকটক সহ মোট ৫৯টি চিনা অ্যাপে নিষেধাজ্ঞা আরোপ করে ভারত। ভারতের সার্বভৌমত্ব,সংহতি, প্রতিরক্ষা, দেশের নিরাপত্তা ও শৃঙ্খলার ক্ষেত্রে বিপজ্জনক বলে জানিয়ে সেগুলিকে নিষিদ্ধ করা হয় সরকারের তরফে।
So yes, TickTock might very well be coming to India. ByteDance has filed the trademark for the same in the country.
Feel free to retweet.#TikTok #TickTock pic.twitter.com/ORh4GHDzzl
— Mukul Sharma (@stufflistings) July 20, 2021
ভারতে নিষিদ্ধ হওয়ায় প্রায় ২০ কোটি ব্যবহারকারীকে হারায় টিকটক। বিশাল ক্ষতির মুখে পড়ে সংস্থা। সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের জন্য নতুন যে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত নিয়ম-বিধি লাগু হয়েছে ভারতে তা মেনে চলবে বলে  তথ্যপ্রযুক্তি মন্ত্রক ও PMO-কে জানিয়েছিল টিকটকের পেরেন্ট ফার্ম বাইটডান্স।

Back to top button