Cricket

পোলার্ডের নেতৃত্বে সহজ জয় ক্যারিবিয়ানদের

লখনৌ: ক্যাপ্টেন্সি কেরিয়ারের শুরুটা জয় দিয়ে স্মরণীয় করে রাখলেন কায়রন পোলার্ড। তারকা অল-রাউন্ডার নেতৃত্বে আফগানিস্তানকে চলতি সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৭ উইকেটে পরাজিত করল ওয়েস্ট ইন্ডিজ।

লখনৌয়ের অটল বিহারি বাজপেয়ি স্টেডিয়ামে টস জিতে আফগানদের প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান পোলার্ড। ৪৫.২ ওভারে আফগানিস্তান ১৯৪ রানে অল-আউট হয়ে যায়। হাফ-সেঞ্চুরি করেন রহমত শাহ ও ইকরম আলিখিল। হোল্ডার, শেফার্ড, রোষ্টন চেসরা পালা করে উইকেট তোলেন।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪৬.৩ ওভারে মাত্র ৩ উইকেট বিনিময় ১৯৭ রান তুলে ম্যাচ জিতে যায়। নিশ্চিত শতরান হাত ছাড়া করেন রোস্টন চেস। হাফ-সেঞ্চুরি করেন শাই হোপও। মুজিব-উর-রহমান ছাড়া প্রভাবশালী বোলিং করতে পারেননি আফগানিস্তানের আর কোনও বোলারই।

আফগানদের হয়ে সর্বাধিক ৬১ রান করে আউট হন রহমত শাহ। ৮০ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। ৬২ বলে ৫৮ রানের আগ্রাসী ইনিংস খেলেন ইকরম। এছাড়া আসগর আফগান ৩৫, গুলবদিন নায়েব ১৭ ও হজরতউল্লাহ জাজাই ৯ রনের যোগদান রাখেন। নাজিবুল্লাহ জাদরান, ক্যাপ্টেন রশিদ খান ও মুজিব-উর-রহমান খাতা খুলতে পারেননি। ১ রান করে আউট হন মহম্মদ নবি।

জেসন হোল্ডার ২১ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। রোস্টন চেস নেন ৩১ রানে ২টি উইকেট। ৩২ রান খরচ করে ২টি উইকেট পকেটে পোরেন শেফার্ড। এছাড়া ১টি করে উইকেট নেন কটরেল ও ওয়ালস।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২৫ রানের মধ্যে লুইস ও হেটমায়ারের উইকেট হারিয়ে বসে। চেসকে সঙ্গে নিয়ে হোপ তৃতীয় উইকেট জুটিতে ১৬৩ রান যোগ করেন। শেষে চেস ১১টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৯৪ রান করে আউট হন।

নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন হোপ। পুরান ১৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন। হোপ নট-আউট থাকেন ১৩৩ বলে ৭৭ রান করে। মুজিব-উর-রহমান ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ১টি উইকেট নবীন-উল-হকের। ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করা রোস্টন চেস ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

The post পোলার্ডের নেতৃত্বে সহজ জয় ক্যারিবিয়ানদের appeared first on | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.

Leave a Reply

Back to top button
Close