Islam

প্রকল্প বাস্তবায়নে অপচয় রোধের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে অ’পচয় রোধ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৪ জুলাই) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক বৈঠকে যোগ দিয়ে এ নির্দেশ দেন। পরে বৈঠকের বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী জানান, স্থানীয় সরকারগুলোকে নিজের পায়ে দাড়াতে হবে। তাদের নিজস্ব আয় কিভাবে বাড়ানো যায় তার পরিকল্পনা করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি। চলতি অর্থবছরের দ্বিতীয় একনেক সভায় ১০ হাজার ১০২ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে ৮টি প্রকল্প অনুমোদন দেয়া হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্ষতিগ্রস্ত সড়ক অবকাঠামো উন্নয়ন করা হবে।

আরও পড়ুন: নতুন অর্থবছরে একনেকে ৯ প্রকল্প অনুমোদন

মন্ত্রী জানান, নতুন প্রকল্পে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্ষতিগ্রস্ত সড়ক অবকাঠামো উন্নয়ন করা হবে। একই সাথে নতুন যু’ক্ত হওয়া ১৮টি ওয়ার্ডের সড়ক অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থার নির্মাণ ও উন্নয়নে দু’টি প্রকল্প অনুমোদন দেয়া হয়। বর্ধিত সিটি করপোরেশনের উন্নয়নে ২০২৩ সালের মধ্যে ৪ হাজার ২৫ কোটি ৬২ লাখ টাকা ব্যয় করবে সরকার।

২০২৫ সাল মেয়াদে কৃষি যান্ত্রিকী’করণ ৩ হাজার ২০ কোটি টাকা ব্যয় করতে প্রকল্প অনুমোদন দেয়া হয়। বিদায়ী অর্থবছরে ৮০ দশমিক ১৮ শতাংশ বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন হয়েছে বলে জানান পরিকল্পনামন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close