আন্তর্জাতিক

প্রবল বিস্ফোরণ চিনের কারখানায়, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা – আগাম বার্তা

বেজিংঃ  বিধ্বংসী আগুন চিনের একটি কারখানায়। বেজিংয়ের ঝেচিয়াং প্রদেশে একটি কারখানায় বিধ্বংসী আগুন লেগে যায়। ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত ১৯জনের এখনও মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আহত বহু। যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। গভীর রাতে ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নিত্যপ্রয়োজনীয় পণ্য উৎপাদনকারী ওই কারখানায় কিভাবে আগুন লেগেছে তা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।

জানা গিয়েছে, কারখানা থেকে আট জনকে উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। এর মধ্যে তিনজনকে মারাত্মক আহত অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয় বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে। লাল চিনের ক্ষমতায় থাকা কমিউনিস্ট পার্টি যখন ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে যাচ্ছে তখন এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। যদিও চিনের কারখানায় এই ধরনের বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের ঘটনা অনেকটা সাধারণ বিষয়। তবে এই বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বহু দূর থেকে এর শব্দ শোনা যায়।

উল্লেখ্য, গত মার্চ মাসে জিয়াংসু প্রদেশের এক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই ঘটনায় অন্তত ৭৮ জন নিহত এবং কয়েকশ মানুষ আহত হয়েছিলেন। অন্যদিকে, পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে গত শনিবার এক বাস দুর্ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Leave a Reply

Back to top button
Close