offbeat news

প্রমিস ডে’তে কোন প্রতিজ্ঞায় সম্পর্ক হবে জোরদার, জেনে নিন

ভ্যালেন্টাইনস সপ্তাহের পঞ্চম দিনটি ‘প্রমিস ডে’। চকলেট ডে এবং টেডি ডে’র পরের এই দিনটি অপেক্ষাকৃত একটু বেশিই গুরুত্বপূর্ণ। কারণ, শুধু পছন্দের মানুষটির হাত ধরে ভালোবাসি বললেই ভালোবাসা হয়ে যায় না। একটা সম্পর্ককে সুস্থ এবং সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রয়েছে একে অপরের জন্য কিছু প্রতিশ্রুতি পালনের দায়িত্ব। আর এই প্রতিশ্রুতি এবং কর্তব্যবোধ যে কোনও সম্পর্কের ক্ষেত্রেই ভিত মজবুত করতে সাহায্য করে।
এছাড়াও, প্রিয়জন বা মনের মানুষটির সঙ্গে আজীবন সুস্থ সম্পর্ক বজায় রাখতে প্রয়োজন রয়েছে কিছু প্রতিশ্রুতিরও। যেগুলি পালনের মধ্যদিয়ে আপনাদের সম্পর্ক হয়ে উঠবে মধুর। তাহলে আসুন প্রমিস ডে’র আগে জেনে নিন ‘আকাশকুসুম’ গল্পের বদলে কোন প্রতিশ্রুতি গুলি সারা বছর পছন্দের মানুষের জন্য পালন করা উচিত। মনে রাখবেন প্রিয়জনের জন্য প্রতিশ্রুতি পালনের জন্য তাঁকে অলীক স্বপ্নের ভেলায় না ভাসিয়ে, বরং আপনার সামর্থ্য অনুযায়ী শর্ত পুরনের প্রতিশ্রুতি দিন। দেখবেন সম্পর্ক আজীবন কেমন মজবুত থাকে।
জেনে নিন প্রমিস ডে’তে মনের মানুষটিকে আপনার কি কি বলা উচিত।
১:- মন খুলে বলুন ‘ভালোবাসি’ – এই ভ্যালেন্টাইনস উইকের মোক্ষম দিনটি হল হ্যাপি প্রমিস ডে। এদিন প্রিয়জনের সঙ্গে দেখা করে একান্তে তাঁকে বলুন ভালোবাসি, ভালোবাসি। তুমিই আমার জীবনের অন্যতম এক বিশেষ মানুষ। যাতে বিভোর আমি।
২:- সম্পর্কের উপর আস্থা থাকুক চিরন্তন- যে কোনও সম্পর্ক টিকিয়ে রাখার ক্ষেত্রে আস্থা ভালোবাসা এগুলি খুব জরুরি। আর প্রমিস ডে’তে প্রিয়জনকে এই প্রতিশ্রুতি দিয়ে বলুন, সুখে দুঃখে ভরসা বিশ্বাস থাকবে শুধু তোমাতেই। কোনও বাধাই দূরত্ব তৈরি করতে পারবে না আমাদের সম্পর্কে। সমান বোঝাপড়া থাকবে দুজনের মধ্যেই।
৩:- ভালোবাসা কখনও কমবে না- পছন্দের মানুষটিকে জানিয়ে দিন, হয়ত তুমি আকাশের চাঁদ নও। তবে আমার জীবনে তোমার ভূমিকা চাঁদের আলোর মতই উজ্জ্বল। তোমার ভালোবাসায় এভাবে সারাজীবন আলোকিত হোক আমার জীবন।

সুতরাং প্রমিস ডে’তে প্রিয়জনকে মনের কথা গুলো জানানোর আগে মনে রাখবেন, তাঁর প্রতি আপনার ব্যবহার যেন থাকে নম্রভদ্র। এবং কথার মাঝে বজায় থাকুক রোম্যান্টিক ভাবভঙ্গি। যাতে সহজেই আপনাতে আকৃষ্ট হয় সে।
এছাড়াও তাঁকে জানিয়ে দিন, তাঁর প্রতি আপনার ভালোবাসা নিস্বার্থ এবং উদ্দেশ্যে হীন। সারা জীবন তাঁকে সুখি, হাসিখুশি রাখা আপনার লক্ষ্য।
সারাজীবন শতবাধা কাটিয়ে দুজনে একসঙ্গে এগিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিন।
তাঁকে ঘিরে দেখা টুকরো টুকরো স্বপ্নগুলি একসঙ্গে পূরণের কথা দিন।
শুধু তাই নয়, একটু রোম্যান্টিক ভাবে বলতে পারেন, তোমায় দেখার আগে আমি ছিলাম দিকভ্রান্ত পথিক। তোমার মাঝেই খুঁজে পেয়েছি আমার জীবনে বেঁচে থাকার স্বর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close