বিনোদন

ফের নকলের অভিযোগ আয়ুষ্মানের বালা-র বিরুদ্ধে – আগাম বার্তা

মুম্বই- বিতর্ক পিছু ছাড়ছে না আয়ুষ্মান খুরানা অভিনীত বালা-র। কিছুদিন আগেই উজড়া চমনের পরিচালক এই ছবির বিরুদ্ধে নকল করার অভিযোগ এনেছিলেন। যদিও সেই মামলা তুলে নিয়েছে উজড়া চমন। এই জট ছাড়তে না ছাড়তেই এবার আরও এক সমস্যার মুখে পড়ল বালা। পরিচালক কমল কান্ত চন্দ্র দাবি করেছেন, এই ছবি তাঁর বায়োপিক থেকে নকল করা হয়েছে।

এক অল্প বয়সি যুবক। তার মাথায় টাক পড়ে যাওয়ার ফলে কী কী সমস্যায় পড়তে হয় সেই গল্পই রয়েছে বালা-য়। কমল কান্ত চন্দ্র বলেছেন, আমার বায়োপিক থেকেই এই গল্প টোকা। এই মুহূর্তে এই ছবির মুক্তি আটকে দেওয়া হোক, যাতে আমি আমার ছবিটি করতে পারি। এটি আমার জীবনেরই গল্প।

পরিচালক কমল কান্ত চন্দ্র দাবি করেন, ২০১৭-য় তিনি তাঁর বায়োপিকে অভিনয় করার জন্য আয়ুষ্মান খুরানাকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সেই সময়ে টাক মাথা চরিত্রে অভিনয় করতে রাজি হননি আয়ুষ্মান। কিন্তু ২০১৮ তিনি জানতে পারেন, একই রকম একটি ছবিতে টাক মাথা ব্যক্তির ভূমিকাতেই অভিনয় করছেন তিনি। এই প্রসঙ্গে তিনি বলছেন, আমি অবাক হয়ে গিয়েছিলাম। আমি ওকে আইনি নোটিশ পাঠাই। মার্চে বম্বে হাইকোর্টে আমি ওর বিরুদ্ধে ও ছবির নির্মাতাদের বিরুদ্ধে একটি মামলাও করি। বালা প্রযোজক দীনেশ বিজন তখন বলেছিলেন, তাঁরা চিত্রনাট্যের উপরে কাজ করছেন।

এখানেই থেমে যাননি কমল কান্ত চন্দ্র। তিনি এরপরে ২০১৯ অক্টোবরে মামলাটি নিয়ে ফের সুপ্রিম কোর্টে যান। ৮ নভেম্বর বালা মুক্তি পাওয়ার আগে এই ছবি নিয়ে সমস্যার সমাধানের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

বালা-কে কেন্দ্র করে বিতর্কের শেষ এখানেই নয়। জয়পুরের এক পরিচালক নমন গয়ালও দাবি করছেন, এই ছবির প্লট তাঁরই একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি থেকে নকল করা।

প্রসঙ্গত আগামী ৮ নভেম্বর মুক্তি পাচ্ছে আয়ুষ্মানের বালা। এই ছবিতে রয়েছেন ভূমি পেডনেকর, ইয়ামি গৌতম।

Leave a Reply

Back to top button
Close