Technology

ফের ভারতে ফিরতে চলেছে tiktok! জোর জল্পনা

নয়াদিল্লি: ভারতের বাজারে টিকটক লঞ্চ হওয়ার পরে খুব অল্প সময়ের মধ্যে দেশবাসীর কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছিল এই ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। কিন্তু চিন ভারত সংঘর্ষের পরে কেন্দ্রীয় সরকারের তরফে জারি ব্যান করা হয়েছিল একাধিক চিনা অ্যাপ। আর তারপরেই ভারত থেকে বন্ধ হয়ে গিয়েছিল tiktok. পাশপাশি জনপ্রিয় ছিল গেম পাবজিও। তবে কিছুদিন আগেই জানা গিয়েছে ভারতের বাজারে ফিরতে চলেছে জনপ্রিয় এই গেম। আর এবারে জানা গেল ভারতে আসতে পারে টিকটক।

তবে ইতিমধ্যে জানা গিয়েছে ভারতের বাজারে ফেরার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে টিকটক। পাশপাশি জানা গিয়েছে এই বিষয়ে তারা সরকারের সঙ্গে আলোচনা করছে বলেও জানা গিয়েছে যদিও সংস্থার তরফে অফিসিয়ালি কিছু এখনো জানা যায়নি।

জানা গিয়েছে তথ্য নিরাপত্তার সমস্ত রকম নিয়ম মেনে কাজ করার চেষ্টা করেছে। ফলে আশা করা যাচ্ছে ভারতের বাজারে ফিরতে পারে ফের জনপ্রিয় এই প্ল্যাটফর্ম। সংস্থার তরফে জানা গিয়েছে এটি যেমন মানুষের প্রতিভা বিকাশের সুযোগ দিয়েছে তার সঙ্গে রোজগারের সুবিধাও দিয়েছে।

ফলে মনে করা হচ্ছে নতুন করে বাজারে এলে সুবিধা হবে সাধারণের। ব্যান হওয়ার পরে তাদের তরফ থেকে কোন কর্মী কে ছাঁটাই করা হয়নি। পাশপাশি বেশ কিছু সুবিধাও দিয়েছে। সেই কারণে মনে করা হচ্ছে হয়তো নতুন ভাবে ফিরতে পারে এই tiktok। আর ফিকেও মনে করা হচ্ছে নতুন এক ঝাঁক সুবিধার সঙ্গে ফিরবে বাজারে। তবে যতক্ষণ না সংস্থার থেকে জানানো হচ্ছে ততক্ষন বিষয়টি সামনে আসা তথ্যর সত্যতা নিয়ে থাকছে প্রশ্ন।

তাঁর মাধ্যমে বাংলাদেশের তাঁতবস্ত্র ও গামছা পৌঁছে গিয়েছে বিশ্বের দরবারে। মুখোমুখি বিবি রাসেল ।

Back to top button