প্রযুক্তির খবর

ফোনের স্ক্রিন বন্ধ রেখে যেভাবে ইউটিউবে গান শুনতে পারেন

বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ডেস্ক:
গান শুনতে কার না ভালো লাগে? চলতি পথে বা একা একা আমরা কানে ইয়ারপিস গুঁজে গান শুনি। বিভিন্ন মিউজিক অ্যাপে গান চালিয়ে ফোনের স্ক্রিন অফ করে রাখা যায়।
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমযুক্ত ফোনের মিউজিক প্লেয়ার অ্যাপেও এভাবে গান শোনা যায়। অথবা, অ্যাপটি মিনিমাইজ করে অন্য অ্যাপও চালু করা যায়। কিন্তু ইউটিউবে ভিডিও চলাকালীন গান শোনা গেলেও ফোনের স্ক্রিন অফ করলে বন্ধ হয়ে যায় গান।
তাছাড়া অন্য অ্যাপ খোলার জন্য ইউটিউব থেকে বের হলেও বন্ধ হয়ে যায় গান। ইউটিউব মিউজিকে ব্যাকগ্রাউন্ডে গান শোনা গেলেও কেবল ট্রায়াল পিরিয়ডেই পাওয়া যায় এই সুবিধা। তারপর টাকা দিয়ে পাওয়া যায় এই সুবিধা। কিন্তু এই পদ্ধতিতে বিনামূল্যেই স্ক্রিন অফ করেও গান শোনা যাবে ইউটিউবে।
১) প্রথমে আপনার ফোনের গুগল ক্রোম ব্রাউজার থেকে ইউটিউবে আপনার পছন্দের গানের ভিডিও খুলুন।
২) এবার ব্রাউজারের ডান দিকের কোণে সেটিংস অপশানে যান।
৩) সেখান থেকে ডেস্কটপ মোড অপশনটি চালু করুন।
৪) এরপর নতুন করে লোড হবে ইউটিউবের পেজটি। নতুন করে লোড হওয়ার পর আপনার ফোনে ডেস্কটপের মতো করে দেখাবে ইউটিউবের পেজটি।
৫) এবার আপনার পছন্দের ভিডিওটি প্লে করুন।
৬) ভিডিওটি চলতে শুরু করার পর ফোনের হোম বাটনে টাচ করুন।
৭) হোম বাটনে টাচ করার সঙ্গে সঙ্গে গানটি বন্ধ হয়ে যাবে। কিন্তু তাতে কোনও অসুবিধা নেই। ফোনের নোটিফিকেশন বারটি নামান। সেখানে দেখবেন পজ হয়ে আছে গানটি। এবার সেখান থেকে প্লে করে দিন। একই অপশন পেয়ে যাবেন আপনার ফোনের লক স্ক্রিনেও।
৭) এর পরে স্ক্রিন অফ করলেও চলতে থাকবে গান। ফোন পকেটে রেখেই ইয়ারপিসে গান শুনতে পারবেন ইউটিউবে। ডেটা খরচের পরিমাণও হবে কম। এভাবে ইউটিউবে গান শোনাকালীনই ব্যবহার করতে পারবেন ফেসবুক-হোয়াটস্যাপের মতো অ্যাপও।

Leave a Reply

Back to top button
Close