Islam

বজ্রপাতে পাবনায় ৪ জনের মৃত্যু

পাবনায় বিভিন্ন উপজে’লায় আলাদা বজ্রপাতে ৪ জনের মৃ’ত্যু হয়েছে। এ সময় আ’হত হয়েছে সাত বছরের এক শি’শু। এর মধ্যে পাবনা সদর, চাটমোহর, আটঘরিয়া ও সুজানগর উপজে’লায় একজন করে মা’রা যায়। বৃহস্পতিবার (০৪ জুন) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব বজ্রপাতের ঘটনা ঘটে।

নি’হতরা হলেন, চাটমোহর উপজে’লার হান্ডিয়াল ইউনিয়নের কর্নিপাড়া গ্রামের কৃষি শ্রমিক শফিকুল ইস’লাম (২৫), সুজানগর উপজে’লার দুলাই ইউনিয়নের শান্তিপুর গ্রামের কৃষক জলিল সরদার (৫০) ও পাবনা সদর উপজে’লার আতাইকুলা ইউনিয়নের তেলিগ্রামের কলেজ ছাত্র নুরুজ্জামান মোল্লা (১৯)। নুরুজ্জামান স্থানীয় শাঁখারীপাড়া সুধীর কুমা’র উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির অ’পেক্ষায় ছিলেন।

চাটমোহর উপজে’লার হান্ডিয়াল ইউনিয়ন পরিষতের চেয়ারম্যান জাকির হোসেন জানান, কৃষি শ্রমিক শরিফুল ইস’লাম বিকেল চারটার দিকে মাঠে ধান কাটছিলেন। এ সময় মৃদু বৃষ্টিপাতের মধ্যে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তাঁর মৃ’ত্যু হয়।

সুজানগর উপজে’লার দুলাই ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইস’লাম শাজাহান বলেন, বিকেল পাঁচটার দিকে মাঠে কাজ করছিলেন কৃষক জলিল সরদার। বৃষ্টির মধ্যে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মা’রা যান তিনি।

সদর উপজে’লার আতাইকুলা ইউনিয়নের চেয়ারম্যান আতিয়ার হোসেন জানান, বিকেলে বাড়ির পাশে গরুর জন্য ঘাস কাটছিলেন কলেজছাত্র নুরুজ্জামান মোল্লা। হঠাৎ করে বজ্রপাত হলে মৃ’ত্যু হয় তাঁর।

অ’পরদিকে, আটঘরিয়া উপজে’লার চাঁদভা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইস’লাম জানান, বিকেলে চকপাড়া গ্রামে বাড়ির পাশের মাঠে ঘুড়ি উড়াতে যান আবুল হাসেম (৩৭) ও তাঁর শি’শু পুত্র হৃদয় (৭)। মেঘের গর্জনের মধ্যে তাঁরা বজ্রপাতের শিকার হন। এতে ঘটনাস্থলেই আবুল হাসেম মা’রা যান। আ’হত অবস্থায় তাঁর ছে’লে হৃদয়কে উ’দ্ধার করে স্থানীয় উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close