Technology

‘বিজেপিই সরকার গড়তে চলেছে বাংলায়’, প্রশান্তকিশোরের Audio ভাইরালে জনপ্রিয় ClubHouse

:  বাংলায় আসছে বিজেপির সরকার। দিল্লির সাংবাদিক ‘বন্ধু’দের সঙ্গে আলাপচারিতায় এই স্বীকারোক্তি খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভোটকৌশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor)। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য একটি অডিয়ো টুইট করেছেন। ওই অডিয়ো টেপে প্রশান্তের কণ্ঠে বলতে শোনা যাচ্ছে, বাংলায় মমতার (Mamata Banerjee) মতোই সমীক্ষায় সংখ্যাগরিষ্ঠ ভোটদাতাই বলেছেন, বিজেপিই সরকার গড়তে চলেছে বাংলায়। বিজেপিকে ভোট দিচ্ছে কিয়দংশ বাম ভোটার। এই ঘটনাটি ঘটেছে ClubHouse application মারফত। সম্প্রতি এই ঘটনার দৌলতে নতুন করে পরিচিতি পেয়েছে এই অ্যাপলিকেশন। 
কীভাবে ব্যবহার করা হয়  Clubhouse

১) এটি একটি অডিও social media app। যেখানে অন্যান্য বন্ধুদেরও ইনভাইট করতে পারবেন আপনি। 
২) এই অ্যাপে একজন হোস্ট থাকবে বাকিদের ইনভাইট করে জয়েন করানো যাবে। তবে সবটাই অডিও চ্যাট রুম মারফত হবে। 
৩) লিখে কথোকথনের ধারাকে বদলাতে চেয়েছে এই অ্যাপ। লিখতে যে সময় খরচ হয়, মুখে বলে কাজ সারলে তাতে আরও কম সময় লাগবে, সেই সহজ পন্থাতেই তৈরি  Clubhouse। 

  • প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্টার করুন অ্যাপটি। তৈরি করুন নিজের প্রোফাইল এরপর, অ্যাপ ব্যবহৃত সবাইকে ফলো করুন। ও তাঁদের ইনভাইট পাঠান।  
  • হোমপেজ স্ক্রল করে ইউজার, ক্লাব এবং রুম খুঁজে বের করুন। পছন্দ হলে যোগদান করুন ক্লাবে, রুমে। অনুরোধ করুন মতামত দিতে চান আপনি। অনুমোদন দিলেই নিজের গলায় বক্তব্য রাখতে পারবেন। 
  • আপনিও এরকম ক্লাব বা রুম তৈরি করতো পারবেন। 

Back to top button