Cricket

বিজয় হাজারে ট্রফিতে ঈশ্বরনে আস্থা রাখল সৌরভের বাংলা – আগাম বার্তা খবর

কলকাতা: জাতীয় দলের টেস্ট স্কোয়াডে দরজায় কড়া নাড়ছেন তিনি। সাম্প্রতিক কালে ঘরোয়া ক্রিকেট ও বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে তাঁর ব্যাটিং পারফরম্যান্স জোরালো দাবিদার করে তুলেছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাটিতে টেস্ট স্কোয়াডে সুযোগ পাওয়ার বিষয়ে। কিন্তু তাঁকে টপকে ঘরের মাটিতে প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে সুযোগ করে নিয়েছেন শুভমন গিল। তাতে কী? এমন পারফরম্যান্স জারি থাকলে অভিমন্যু ঈশ্বরনের জাতীয় দলে সুযোগ পাওয়া এখন সময়ের অপেক্ষা বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

জাতীয় দলে তাঁর সুযোগের অপেক্ষা দীর্ঘায়িত হলেও ঘরোয়া ক্রিকেট ও বোর্ড প্রেসিডেন্টের হয়ে তাঁর দুরন্ত ব্যাটিং পারফরম্যান্সের উপহার পেয়েই গেলেন অভিমন্যু ঈশ্বরন। মনোজ তিওয়ারিকে সরিয়ে আসন্ন বিজয় হাজারে ট্রফিতে বাংলার অধিনায়ক হিসেবে নির্বাচিত হলেন প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৩টি শতরানের মালিক। সোমবার বিজয় হাজারে ট্রফির দল নির্বাচনে বসেছিলেন বাংলার নির্বাচকমন্ডলীরা। সেখানেই সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে ম্যারাথন বৈঠকের পর নয়া অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয় ঈশ্বরনকে। আগেই মনোজকে সরিয়ে সবক’টি ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে ঘোষিত হয়েছিল ঈশ্বরনের নাম। এদিন কার্যত তাতে শিলমোহর দিলেন নির্বাচকরা।

পাশাপাশি বিজয় হাজারে ট্রফির দল নির্বাচনে মূলত তারুণ্যেই আস্থা রাখলেন নির্বাচকরা। সহ-অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হল সুদীপ চ্যাটার্জিকে। মনোজ তিওয়ারির নেতৃত্বে বিগত বছরগুলিতে সাফল্য সেভাবে ধরা না দেওয়ায় এদিন নয়া অধিনায়কে আস্থা রাখলেন নির্বাচকরা। আগামী ২৪ সেপ্টেম্বর গুজরাটের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিজয় হাজারে ট্রফিতে অভিযান শুরু করতে চলেছে ঈশ্বরনের বাংলা।

বাংলার সঙ্গে টুর্নামেন্টের এলিট গ্রুপ-‘সি’তে রয়েছে তামিলনাড়ু, রাজস্থান, জম্মু ও কাশ্মীর, ত্রিপুরা, মধ্যপ্রদেশ, রেলওয়েজ, বিহার ও সার্ভিসেস। জয়পুরের মাটিতেই বিজয় হাজারের গ্রুপ পর্বের ম্যাচগুলি খেলবে বাংলা। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা বিজয় হাজারে ট্রফির এলিট গ্রুপের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে বেঙ্গালুরু, জয়পুর ও ভাদোদরায়। প্লেট গ্রুপের খেলাগুলি অনুষ্ঠিত হবে দেরাদুনে। সূর্যকুমার যাদবের নেতৃত্বে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ২০১৯-২০ বিজয় হাজারে ট্রফিতে অভিযান শুরু করবে মুম্বই। চলতি মরশুমে এলিট গ্রুপে উন্নীত হয়েছে বিহার। অন্যদিকে প্লেট গ্রুপে নয়া অন্তর্ভুক্তি ঘটেছে চন্ডীগড়ের।

একনজরে বিজয় হাজারে ট্রফির জন্য ঘোষিত বাংলা দল:
অভিমন্যু ঈশ্বরন (অধিনায়ক), সুদীপ চ্যাটার্জি (সহ-অধিনায়ক), মনোজ তিওয়ারি, শ্রীবৎস গোস্বামী, অনুষ্টুপ মজুমদার, অশোক দিন্দা, সায়ন ঘোষ, অভিষেক রমন, ঋত্বিক রায়চৌধুরি, ইশান পোড়েল, অর্ণব নন্দী, অয়ন ভট্টাচার্য, প্রয়াস রায় বর্মন, অগ্নিভ পান, শাহবাজ আহমেদ, আকাশ দীপ ও করণ লাল।

Leave a Reply

Back to top button
Close