Technology

বিশ্ববাজারের পর এবার ভারতেও লঞ্চ করছে Infinix Note 10Pro

নয়াদিল্লি: ভারতে ৭ জুন লঞ্চ হতে চলেছে Note 10 Series এর স্মার্টফোন। সম্প্রতি ভারতে লঞ্চের বিষয়টি Infinix এর তরফে নিশ্চিত করা হয়েছে। এর আগে বিশ্ববাজারে লঞ্চ করা হয়েছিল এই সিরিজের Infinix Note 10 এবং Note 10 Pro স্মার্টফোন দুটি। আশা করা হচ্ছে ভারতে সিরিজের আসন্ন মডেলগুলির বৈশিষ্ট্য আন্তর্জাতিক মডেলগুলির মতো একই রাখা হতে পারে। তবে সংস্থাটি ভারতে Infinix Note 10 প্রকাশ করবে কিনা সেই বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। অন্যদিকে জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট আবার Note 10 Pro মডেলের বৈশিষ্ট্য প্রকাশ করেছে। আশাকরা হচ্ছে ১৯,০০০ টাকার মধ্যে মিলতে পারে আসন্ন মডেলটি।

ফ্লিপকার্টের তালিকা অনুযায়ী, Infinix এর আসন্ন Note 10 Pro ভারতীয় সংস্করণে থাকতে পারে একটি ৬.৯৫ ইঞ্চি FHD+ ডিসপ্লের সঙ্গে একটি ৯০ হার্জ রিফ্রেস রেটের ব্যবস্থা। পাশাপাশি রাখা হতে পারে ১৮০ হার্জ টাচ স্যাম্পেলিং রেটের সুবিধাও। স্মার্টফোনটি পরিচালনার জন্য গ্রাহকরা পেতে পারে একটি MediaTek Helio G90 চিপের সঙ্গে 8GB RAM এবং 256GB অনবোর্ড স্টোরেজের পরিষেবা।

এছাড়াও নিশ্চিত করা হয়েছে Infinix Note 10 Pro ভারতীয় সংস্করণে থাকবে একটি 5,000 mAh ব্যাটারি পরিষেবা, যা ৩৩ ওয়াট দ্রুত চার্জিং সমর্থন করে। অন্যদিকে টিজারের ছবি থেকে জানা যাচ্ছে, আসন্ন ফোনে একটি quad rear ক্যামেরা সেটআপ রয়েছে। এই সেটআপে যুক্ত থাকবে একটি quad-LED ফ্ল্যাশ এবং একটি 64MP main সেন্সার, একটি 8MP secondary 120-degree ultra-wide-angle লেন্স, একটি 2MP tertiary B&W ক্যামেরা লেন্স, এবং পোট্রেট শটের জন্য একটি 2MP লেন্সের পরিষেবা।

স্মার্টফোনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলি আন্তর্জাতিক বৈকল্পিকের মতো এক হলে আসন্ন ফোনে থাকবে একটি Android 11 এর ব্যবস্থা। সংযোগের জন্য পাওয়া যেতে পারে একটি ৩.৫ এমএম হ্যাডফোন জ্যাক (headphone jack), এফএম রেডিও (FM Radio), ডুয়াল ৪জি ভোল্ট (dual 4G VoLTE), ওয়াই-ফাই (Wi-Fi), ব্লুটুথ ৫.০ (Bluetooth 5.0) এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট (USB Type-C port) ।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.
হ্যাঁ, আমি অনুদান করতে ইচ্ছুক >

Back to top button