Doctor Tips

বিশ্বসেরার তালিকায় আরজিকর, কলকাতার পয়জন ইনফরমেশন সেন্টারকে স্বীকৃতি দিল WHO

বিশ্বস্বাস্থ্য সংস্থার ডাইরেক্টরি অফ ওয়ার্ল্ড পয়জন সেন্টারের তালিকাভুক্ত হল RG Kar মেডিক্যাল কলেজের পয়জন ইনফরমেশন সেন্টার। কলকাতার আর জি কর হাসপাতাল এবার জায়গা করে নিল বিশ্বসেরার তালিকায়। আর এই স্বীকৃতি দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। 
বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে ইমেল করে আর জি কর হাসপাতালকে এই সংবাদ জানান হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার থেকে জানানো হচ্ছে, ৩৫০ টি সংস্থাকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে। তারমধ্যে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ‘পয়জন ইনফরমেশন সেন্টার’কে এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Newtown: ‘বাবা-মা আমাকে ক্ষমা করো’, ক্যানসার ইনস্টিটিউটের হস্টেলে ‘আত্মঘাতী’ নার্স
প্রসঙ্গত, ২০১৮ সালে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে পয়জন ইনফরমেশন সেন্টার তৈরি করা হয়। করোনাকালে এই আরজিকর হাসপাতালই প্রথম কোভিড দেহের ময়নাতদন্ত করেছিল। রাজ্যের প্রথম পয়জন ইনফরমেশন সেন্টার করার কৃতিত্ব রয়েছে এই সরকারি হাসপাতালের।
সারা বিশ্বেই বিভিন্ন বিষ ও তার অ্যান্টিডট নিয়ে গবেষণা হয়৷ এখন থেকে আর জি করের পয়জন ইনফরমেশন সেন্টারে গবেষণায় পাওয়া তথ্য তারা যেমন WHO-র শেয়ার করতে পারবে একইভাবে বিশ্বস্বাস্থ্য সংস্থার তালিকাভুক্ত পয়জন ইনফরমেশন সেন্টারগুলি থেকে তথ্য নিতে পারবে।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button