Islam

বিয়ে করতে এসে কনের পিতা ও সহকারী কাজিসহ বর কারাগারে

মানিকগঞ্জে বাল্য বিয়ের আয়োজন করায় বর, কনের পিতা ও কাজীর সহকারীকে কারাদ’ণ্ড ও জ’রিমানা করেছে ভ্রাম্যমাণ আ’দালত। বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর থা’নার নির্বাহী কর্মক’র্তা মুহাম্ম’দ ইকবাল হোসেন এই দ’ণ্ডাদেশ দেন।

বর রনি আহমেদকে ১ মাস, কনের পিতা দেলোয়ার হোসেনকে ৬ মাস ও কাজীর সহকারী মামুনুর রশিদকে ৬ মাস কারাদ’ণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদ’ন্ড অনাদায়ে ২ মাসের কারাদ’ণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আ’দালত।

মানিকগঞ্জ সদর থা’নার অফিসার ইনচার্জ রকিবুজ্জামান জানান, ঢাকা জে’লার ধাম’রাই উপজে’লার নৌগাঁও গ্রামের আব্দুল আজিজের ছে’লে মুদি দোকানের কর্মচারী রনি আহমেদ (২২) সাথে একই উপজে’লার গোয়ালদি গ্রামে ১১ বছর একটি শি’শুর বিয়ের আয়োজন করে পরিবারের লোকজন। অ’প্রাপ্ত ওই কনেকে অ্যাডভোকেট রওশন আলী ও শফিকুল ইস’লামের মাধ্যমে এফিডেফিটডের করে প্রাপ্ত বয়স দেখানো হয়। এর পর বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে একটি মাইক্রোবাসের ভিতরে বাল্য বিয়ে আয়োজন করে।

গো’পন সংবাদের ভিত্তিতে মানিকগঞ্জ সদর থা’নার উপপু’লিশ পরিদর্শক মোঃ হারেজ শিকদার সেখানে গিয়ে হাজির হন ও বাল্য বিয়ে বন্ধ করে এর সাথে জ’ড়িতদের আ’ট’ক রেখে ভ্রাম্যমাণ আ’দালতের বিচারককে জানান।

সন্ধ্যায় উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মোঃ ইকবাল হোসেন ঘটনাস্থলে এসে ভ্রাম্যমাণ আ’দালতের মাধ্যমে বর রনি আহমেদকে ১ মাস, কনের পিতা দেলোয়ার হোসেনকে ৬ মাস ও সদর উপজে’লা কৃষ্ণপুর ইউনিয়নের কাজী শফিকুল ইস’লামের সহকারী মামুনুর রশিদকে ৬ মাসের কারাদ’ন্ডসহ ৫০ হাজার টাকা অর্থদ’ণ্ডসহ অনাদায়ে ২ মাসের কারাদ’ণ্ডের আদেশ দেন। সাজা’প্রাপ্তদের জে’ল হাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close