Doctor Tips

মাসে করোনা টিকার ৮ কোটি ডোজ উৎপাদনের প্রতিশ্রুতি আদর পুনাওয়ালার

: প্রতি মাসে ৭০ থেকে ৮০ মিলিয়ন ডোজ তৈরি করবে সিরাম ইন্টিটিউট অফ ইন্ডিয়া, মঙ্গলবার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন সিরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া সিইও আদর পুনরওয়ালা। ওই বিরাট সংখ্যক ভ্যাকসিন ভারতের হাতে তুলে দিতে ও বিদেশের শহর গুলিতে পাঠানোর বিষয়ে ভাবনাচিন্তা চলার কথাও জানান তিনি। আদর পুনরওয়ালা জানিয়েছেন, এই গোটা বিষয়টির সরবরাহের ভার থাকবে স্বাস্থ্য মন্ত্রকের হাতে। সরবরাহ করতে বিভিন্ন বেসরকারি ট্রাক, ভ্যান এবং কোল্ড স্টোরেজের সঙ্গে জোট বাঁধার ভাবনাচিন্তা করা হচ্ছে। আগামিদিনে সরকারের অনুমতি পেলে ভারতের বাজারে এই কোভিশিল্ড ভ্যাকসিনের প্রতি ডোজ হাজার টাকায় বিক্রি করার প্রতিশ্রুতি দিয়েছেন কর্ণধার (Adar Poonawala)।  
 
We make 70-80 million doses every month. Planning is underway to see how many will be given to India and foreign countries. Health Ministry has made logistics plans. We also have partnership with pvt players for trucks, vans and cold storage: CEO-Owner, Serum Institute of India pic.twitter.com/v5OINQwTXB

— ANI (@ANI) January 12, 2021
আরও পড়ুন: Breaking: মহামারীর মহৌষধ, কোভিশিল্ড এল কলকাতায়
প্রসঙ্গত, মঙ্গলবার কাক ভোরে পুণের সিরাম ইন্সটিটিউট থেকে সিরাম থেকে শীতাতপ নিয়ন্ত্রিত মালবাহী গাড়িতে প্রথমে টিকাগুলি নিয়ে যাওয়া হয় পুণের বিমানবন্দরে। সেখান থেকে কার্গো বিমান। যথা স্থানে পৌঁছে যাওয়ার পর শীতাতপ নিয়ন্ত্রিত বিমানে তুলে দেওয়া হয়। দুপুরের মধ্যে বিমানেই রাজ্যে রাজ্যে পৌঁছে যায় টিকা। প্রসঙ্গত, বাগবাজারে সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ারে রাখা হয়েছে ভ্যাকসিন। ১৬ জানুয়ারির আগে সেখান থেকে বিভিন্ন জেলায় পৌঁছে দেওয়া হবে কোভিশিল্ড। যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে চলছে সমস্ত কাজ।

Back to top button