Bangladesh

মুফতি ফয়জুল, মামুনুলকে গ্রেপ্তারের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের শাহবাগ অবরোধ

ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম ও খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব আল্লামা মামুনুল হকের শাস্তির দাবিতে শনিবার শাহবাগ মোড়ে বিক্ষোভ সমাবেশ করেছে মুক্তিযোদ্ধা-পরিবারের স্বার্থ রক্ষায় গঠিত সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা। খবর ইউএনবি’র।

রাজধানীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করা এ দুই নেতাকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে সারা দেশে কঠোর কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছেন বিক্ষোভকারীরা।

বুলবুল-মামুন নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন। এতে শাহবাগের আশপাশের এলাকায় যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভকারীরা প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন পালন এবং পরে মিছিল নিয়ে শাহবাগ মোড় অবরুদ্ধ করেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের দেয়া সাত দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য দাবিগুলো হলো ২৪ ঘণ্টার মধ্যে মামুনুল হক ও ফয়জুল করীমকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া, দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা।

সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সুপ্রিম কোর্টের সাবেক প্রধান বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ বক্তব্য দেন।

এর আগে, গত ১৩ নভেম্বর এক অনুষ্ঠানে মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম ও আল্লামা মামুনুল হক রাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করেছিলেন।

সূত্রঃ zoombangla

Back to top button