Bangladesh

মেয়র আতিকসহ ৭ জনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

: আদালতের আদেশ অমান্য করে বিহারি ক্যাম্প উচ্ছেদ করায় আপিল বিভাগে মেয়র আতিকুল ইসলামসহ ৭ জনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে। আতিকুল ইসলাম ছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, মিরপুর জোন ডিএমপির উপ-পুলিশ কমিশনার মেহতাব উদ্দিন, ডিএনসিসির ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রউফ নান্নু এবং পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াজেদ আলির বিরুদ্ধেও আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে।

রবিবার (২৪ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার জজ আদালতে এ আবেদন দায়ের করেন উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম, সহ-সভাপতি মো. জীবন ও নাদের ইসলাম আন্নু এ আবেদন করেন।

একইসঙ্গে আবেদনে ৩৪ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

আবেদনকারীর আইনজীবী সৈয়দ মাহবুবুর রহমান বলেন, এর আগেও ডিএনসিসি মিরপুরের বিহারি ক্যাম্পগুলো উচ্ছেদ করার চেষ্টা করেছিল। আমরা ২০২০ সালের ২৩ নভেম্বর ক্যাম্প উচ্ছেদ না করতে নিষেধাজ্ঞা চেয়ে আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আবেদন করেছিলাম। তখন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষে আইনজীবী ওকালতনামা জমা দিয়ে শুনানি করেছিলেন। তাদের উপস্থিতিতে আদালত আগামী ২ মে পর্যন্ত উভয়পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছিলেন।

কিন্তু আদালতের সে আদেশ না মেনে গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মিরপুরের বিহারি ক্যাম্পগুলোতে ভাঙচুর চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এজন্য তাদের বিরুদ্ধে আদালত অবমাননার পিটিশন দেয়া হয়েছে বলেও জানিয়েছেন আইনজীবী।

সূত্রঃ zoombangla

Back to top button